corona virus btn
corona virus btn
Loading

অসুস্থ ৪ দিনের শিশুকে ফেরাল ৩ হাসপাতাল, কান্নায় ভেঙে পড়লেন তারকা ফুটবলার আনসুমানা ক্রোমা

অসুস্থ ৪ দিনের শিশুকে ফেরাল ৩ হাসপাতাল, কান্নায় ভেঙে পড়লেন তারকা ফুটবলার আনসুমানা ক্রোমা

আনসুমানা ক্রোমা। লাইবেরিয়ার মেসি বলা হয় তাঁকে। ভাবতেও পারেননি চারদিনের সন্তানকে নিয়ে এ রকম ভয়ানক পরিস্থিতির শিকার হতে হবে।

  • Share this:

ABHIJIT CHANDA 

#কলকাতা: চারদিনের সদ্যজাত সন্তান কোলে নিয়ে উদভ্রান্ত ভাবে কলকাতার এক প্রান্ত থেকে আর এক প্রান্ত ঘুরে মরছেন স্বামী-স্ত্রী। গাড়ি করে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতাল, কোথাও ভর্তি নেওয়া হচ্ছে না জন্ডিসে আক্রান্ত ৪ দিনের সদ্যোজাতকে। নভেল করোনা ভাইরাসের আতঙ্কে রাজ্যের বিভিন্ন সরকারি, বেসরকারি হাসপাতালে অসুস্থ হয়ে ভর্তি হওয়া দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে। আর সেটাই রবিবার টের পেলেন মোহনবাগান, ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার আনসুমানা ক্রোমা।

আনসুমানা ক্রোমা। লাইবেরিয়ার মেসি বলা হয় তাঁকে। ২০১৬ সালে বহু আশা নিয়ে কলকাতায় আসেন। পিয়ারলেস ক্লাবে শুরু করেন তাঁর ফুটবলের কেরিয়ার। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। এরপর চার্চিল ব্রাদার্স, মোহনবাগান, ইস্টবেঙ্গল, আইজল এফ সি, আবার ইস্টবেঙ্গল হয়ে আই লিগে পঞ্জাব ফুটবল ক্লাব। কলকাতা ময়দানের অন্যতম তারকা স্ট্রাইকার হিসাবে জনপ্রিয়তা তুঙ্গে ওঠে তাঁর। ফেসবুকে পরিচয়ের সূত্রে কলকাতার মেয়ে পূজা বসুর সঙ্গে বিয়ে কিছুদিন আগে। আর তারপর সন্তান। রবিবার সেই সদ্যজাত সন্তানের জণ্ডিস ধরা পড়ে।

এরপরই শুরু হয় আসল বিড়ম্বনা। প্রথমে অসুস্থ সদ্যজাতকে নিয়ে ইএম বাইপাসের এক বেসরকারি হাসপাতাল, সেখানে করোনার কারণে অসুস্থ সদ্যজাতকে ভর্তি নেওয়া হয় না। এরপর ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানেও সদ্যোজাতদের চিকিৎসা পরিষেবা নেই বলে ভর্তি নেওয়া হয় না। এরপর গাড়ি নিয়ে সরাসরি একদম উত্তরে। শ্যামবাজারের একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হলে সেখান থেকেও ব্যর্থ মনোরথ হয়ে ফিরতে হয়।

গভীর রাতে কান্নায় ভেঙে পড়েন ক্রোমা। ভাবতেও পারেননি চারদিনের সন্তানকে নিয়ে এ রকম ভয়ানক পরিস্থিতির শিকার হতে হবে। শেষমেষ পার্ক স্ট্রিটের এক বেসরকারি শিশু হাসপাতালে ভর্তি হয় চারদিনের সদ্যোজাত। চিকিৎসকরা জানিয়েছেন, স্থিতিশীল অবস্থায় আছে সদ্যোজাত।  চার দিনের সদ্যোজাতকে নিয়ে তিন হাসপাতাল ঘোরার পর অবশেষে পার্কস্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করাতে পারলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার ক্রোমা। এই ঘটনায় আবারও কলকাতার বেসরকারি হাসপাতালগুলোর ভূমিকা প্রশ্নের মুখে। ক্রোমার মতো বিখ্যাত ফুটবলারের যদি এই সমস্যা হয়, তবে  সাধারণ মানুষের কি অবস্থা হচ্ছে?

Published by: Simli Raha
First published: June 8, 2020, 3:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर