corona virus btn
corona virus btn
Loading

আমফান বিধ্বস্ত বাংলার সাহায্যে এগিয়ে এলেন আই লিগ জয়ী কোচ

আমফান বিধ্বস্ত বাংলার সাহায্যে এগিয়ে এলেন আই লিগ জয়ী কোচ

শুধু কোচ হিসেবেই নয়, মানুষ হিসেবেও তিনি আলাদা সেটা আরও একবার বোঝালেন কিবু ভিকুনা।

  • Share this:

#কলকাতা: শহর ছেড়েছেন। কিন্তু মনটা তার পড়ে রয়েছে  কলকাতাতেই। সোশ্যাল নেটওয়ার্কে  চোখ রেখে দেখেছেন  সুপার সাইক্লোন আমফানের তাণ্ডবে এই শহরের, এই রাজ্যের তছনছ হয়ে যাওয়া ছবিগুলো। দূর ইউরোপে বসে তার মন কেঁদেছে  ময়দানের জন্য। কটা দিনের সম্পর্ক!  তবুও এই শহর তাকে ভাবায়!

এই শহরের সঙ্গে তার সম্পর্ক মাত্র এক বছরের। স্পেন থেকে এসে মোহনবাগানের দায়িত্ব নিয়েছিলেন। মোহনবাগানকে আই লিগ জিতিয়ে আবার ফিরে গেছেন স্পেনে। কিন্তু অল্প সময়েই  যেন এ শহরের সঙ্গে এক নিবিড় সম্পর্ক হয়ে গেছে কিবু ভিকুনার। তাই আমফানে লন্ডভন্ড হয়ে যাওয়া প্রিয় শহরের ছবি দেখে মন কাঁদছে মোহনবাগানের আই লিগ জয়ী কোচের।

স্পেনে বসেই নিজের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন স্প্যানিশ কোচ। এক ধাপ এগিয়ে বাংলাকে নতুন করে গড়ে তোলার জন্য সোশ্যাল মিডিয়ায় নতুন চ্যালেঞ্জও শুরু করে দিয়েছেন ভিকুনার বান্ধবী কাশিয়া। যেখানে প্রত্যেককে একটা করে বাড়ি ছবি আঁকতে হবে। যা আদতে নতুন বাংলার প্রতীক হয়ে থাকবে। সেইসঙ্গে নিজের সাধ্যমত দুস্থদের সাহায্য করার কথা বলা থাকছে। ইতিমধ্যেই নিজের বান্ধবীর চ্যালেঞ্জ গ্রহণ করে  আমফান পীড়িতদের পাশে দাঁড়িয়েছেন মোহনবাগানের আই লীগ জয়ী কোচ। একই সঙ্গে চ্যালেঞ্জ গ্রহণ করে বাংলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য মনোনীত করেছেন তার দুই সরকারি থমাস আর পাওলিশকে।

শুধু কোচ হিসেবেই নয়, মানুষ হিসেবেও তিনি আলাদা সেটা আরও একবার বোঝালেন কিবু ভিকুনা। মোহনবাগানকে আই লিগ জিতিয়ে কোচিংয়ের মানদণ্ডে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছিলেন আগেই। মনুষ্যত্বের বিচারেও তিনি যে এই শহরে আসা অন্য স্প্যানিশদের থেকে অনেক অনেক এগিয়ে, প্রমাণ হয়ে গেল সেটাও। ভাল থাকবেন কিবু ভিকুনা।

PARADIP GHOSH

Published by: Siddhartha Sarkar
First published: May 25, 2020, 10:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर