হোম /খবর /খেলা /
ইংলিশ সমর্থককে নগ্ন করে তল্লাশি, কাঠগড়ায় কাতার পুলিস

ইংলিশ সমর্থককে নগ্ন করে তল্লাশি, কাঠগড়ায় কাতার পুলিস

চরম অমানবিকতার অভিযোগ উঠল কাতার পুলিসের বিরুদ্ধে। সমপ্রেমের সমর্থনে এবার ‘ওয়ান লাভ’ টিশার্ট পরায় দুই ব্যক্তিতে ইচ্ছাকৃতভাব নগ্ন করে তল্লাশি চালানো হয় বলে অভিযোগ।

  • Share this:

#দোহা: রক্ষণশীল কাতারে বিশ্বকাপ ঘিরে নিয়মের খুব কড়াকড়ি। প্রকাশ্যে মদ্যপান, স্বল্প পোষাক, সমপ্রেমে সমর্থন থেকে শুরু করে বান্ধবীকে চুমু খাওয়া সবকিছুতেই রয়েছে নিষেধাজ্ঞা। তবে কাতারের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বিভিন্ন দেশের সমর্থকরা মেতেছে নিয়মভঙ্গের খেলাতেও। যাদের ধরতে পারলে কঠোর শাস্তির সম্মুখীনও হতে হচ্ছে।

কিন্তু এবার চরম অমানবিকতার অভিযোগ উঠল কাতার পুলিসের বিরুদ্ধে। সমপ্রেমের সমর্থনে এবার ‘ওয়ান লাভ’ টিশার্ট পরায় দুই ব্যক্তিতে ইচ্ছাকৃতভাব নগ্ন করে তল্লাশি চালানো হয় বলে অভিযোগ। মঙ্গলবার নেদারল্যান্ডস-কাতার ম্যাচ দেখতে গিয়ে এই ঘটনা ঘটে। লন্ডনের বাসিন্দা অ্যান্থনি জনসন এবং তাঁর বন্ধু মাঠে ‘ওয়ান লাভ’ টি শার্ট পড়ে যান। সঙ্গে ছিল রামধুন রঙের টুপিও।

অভিযোগ, স্টেডিয়ামে ঢোকার পথে তাদের রাস্তা আটকায় কাতার পুিলস। তাদের সঙ্গে খুবই খারাপ ব্যবহার করা হয় বলে অভিযোগ করেছেন ওই দুই ব্যক্তি। তারপর তাদের আটরক করে মারধর করা হয়। এমনকী নির্জন স্থানে নিয়ে গিয়ে জামা খুলতে বলা হয়। তার পর জুতো, প্যান্ট এবং অন্তর্বাসও খুলতে বলা হয় বলেও অভিযোগ। তাদের নগ্ন করে তল্লাশি করা হয়।

আরও পড়ুনঃ চাবুক ফিগারে যেন মাখনের প্রলেপ, ব্রাজিল তারকার স্ত্রীকে দেখলে সন্মোহিত হবেন আপনিও

যদিও এই দুই ব্যক্তিগত জানিয়েছেন পড়ে তাদের খেলা দেখতে স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়। তবে এমন ঘটনায় তারে আতঙ্কিত ও হতভম্ব। এমনকী তারা শুধু যে শারীরিকভাবে অত্যাচারিত হয়েছে তা নয়, মানসীকভাবেও তারা বিধ্বস্ত। এমন ঘটনা শোনার পর নিন্দার ঝড়ও উঠেছে ক্রীড়া মহলে।

Published by:Sudip Paul
First published:

Tags: England, Fifa world Cup 2022, Police, Qatar