হোম /খবর /খেলা /
আমেরিকার বিরুদ্ধে দুরন্ত শুরু নেদারল্যান্ডসের, প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ডাচরা

আমেরিকার বিরুদ্ধে দুরন্ত শুরু নেদারল্যান্ডসের, প্রথমার্ধের শেষে ২-০ গোলে এগিয়ে ডাচরা

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড অফ সিক্সটেনের ম্যাচের প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলল লুই ভ্যান গালের দল। ডাচদের আক্রমণাত্মক ফুটবলের কোনও জবাব পদিতে পারল না আমেরিকা। ম্যাচের প্রথমার্ধের শেষে ২-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস।

  • Share this:

#খলিফা আন্তর্জাতিক স্টেডিয়াম: গ্রুপ লিগের পর নকআউট পর্বের শুরুটাও দুরন্ত করল নেদারল্যান্ডস। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড অফ সিক্সটেনের ম্যাচের প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলল লুই ভ্যান গালের দল। ডাচদের আক্রমণাত্মক ফুটবলের কোনও জবাব পদিতে পারল না আমেরিকা। ম্যাচের প্রথমার্ধের শেষে ২-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস। ডাচদের হয়ে গোল করেন মেম্ফিস ডিপায় ও ড্যালে ব্লিন্ড।

এদিন ম্যাচের শুরুটা আক্রমণাত্মক মেজাজেই করেছিল আমেরিকা যুক্তরাষ্ট্র। বেশ কিছু আক্রমণ গড়ে তুলেছিল কোচ গ্রেগ বারহেল্টারের দল। কিন্তু কাজের কাজটা করতে পারেনি আমেরিকা। উল্টোদিকে সীমিত আক্রমণের মধ্যেই ম্যাচের ১০ মিনিটের গোলের মুখ খুলে ফেলে ডাচরা। ডেম্ফিসের গ্রাউন্ডেড ক্রস থেকে দুরন্ত শট করে জালে বল জড়িয়ে দেন মেম্ফিস ডিপায়। গ্রুপ লিগে গোল না পেলেও নকআউট গোল করে জাত চেনান তারকা স্ট্রাইকার।

আরও পড়ুনঃ স্তনযুগল ঢাকা হাতে, নিম্নাঙ্গে পতাকা, বিশ্বকাপে এ কেমন সমর্থন ব্রাজিল মডেলের

১ গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচের রাশ ধীরে ধীরে নিজেদের হাতে নেয় লুই ভ্যান গালের দল। মাঝমাঠকে সংঘবদ্ধ করে আরও বেশ কিছু আক্রমণ গড়ে তোলে অরেঞ্জ আর্মি। মাঝে দু একটি সুযোগ তৈরি করলেও গোলের মুখ খুলতে পারেনি আমেরিকা। ম্যাচের প্রথমার্ধের এক মিনিটের ইনজুরি টাইমে দ্বিতীয় গোল পায় নেদারল্যান্ড। ফের ডেম্ফিসের ক্রস থেকে গোল করে এবার দলের ব্যবধান বাড়ান ড্যালে ব্লিন্ড। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতে যায় নেদারল্যান্ডস।

Published by:Sudip Paul
First published:

Tags: Fifa world Cup 2022, Netherlands, USA