হোম /খবর /খেলা /
বিশ্বকাপ জিতলেই আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট মেসি! ঘোষণা মরিসিও ম্যাকরির

বিশ্বকাপ জিতলেই আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট মেসি! ঘোষণা মরিসিও ম্যাকরির

শুক্রবার মধ্যরাতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। মেগা ম্যাচের ঘিরে বিশ্ব জুড়ে চড়ছে পারদ। বিশ্বকাপে বরাবর ডাচরা মেসিদের শক্ত গাঁট। তবে কোয়ার্টার ফাইনালে নামার আগে বড় ঘোষণা আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্টের।

আরও পড়ুন...
  • Share this:

#দোহা: ১৯৮৬ সালে শেষবার প্রয়াত মারাদোনার হাত ধরে বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। তারপর ৩৬ বছরেক খরা। সোনালী ট্রফিটা আর ঘরে আসেনি নীল-সাদা ব্রিগেডের। মাঝে ১৯৯০ ও ২০১৪ সালে ফাইনালে উঠলেও ট্রফি ও ঠোটের মধ্যে দুরত্বটা থেকেই গিয়েছে মেসিদের। এবার ২০২২-এ সেই সোনালী স্বপ্নপূরণের অপেক্ষায় আর্জেন্টিনা দেশ সহ বিশ্ব জুড়ে নীল-সাদা ভক্তরা। আর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামার আগে বড় ঘোষণা করলেন আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্ট মরিসিও ম্যাকরি।

এক স্প্যানিশ পত্রিকায় সাক্ষাৎকার দিতে গিয়ে মরিসিও ম্যাকরি জানিয়েছেন মেসির হাতে কাপ দেখার অপেক্ষায় গোটা দেশ। মেসির বিশ্বকাপ জিতলেই মেসি হবে আর্জেন্টিনার প্রেসিডেন্ট। ১৯৯৩ সালের ২৮ বছর পর ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের খরা কেটেছিল মেসির হাত ধরেই। তারপর ফিনালিসামা জিতেছে মেসিরা। এবার মেসির হাত ধরেই ফের একবার আর্জেন্টিনা বিশ্বজয় করবে সেবিষয়ে আত্মবিশ্বাসী মরিসিও ম্যাকরি।

এছাড়া দলের প্রশংসা করে তিনি বলেছেন,'দলটা ভীষণ উপভোগ করছে এই বিশ্বকাপ। টিমের পরিবেশ ভালো। এর কৃতিত্ব স্কালোনির প্রাপ্য। দলের কোচিং স্টাফরা দারুণ। আমি সবসময় বলেছি, পাঁচ-ছয়টি দল সেরা। বাকিরাও সলিড। যে কোনও কিছু ঘটতে পারে। ফ্রান্স এবং ব্রাজিল এগিয়ে থাকলেও, আমি বলব ওঠা-পড়া কিন্তু থাকবেই। যেই জিতবে ভাগ্য কিছুটা হলেও তার সহায় হবে।' কাতারের মানুষও যে মেসির হাতেই কাপ দেখতে চান সেই কথাও জানিয়েছেন আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্ট।

আরও পড়ুনঃ মারাত্মক কৌশল নিচ্ছে নেদারল্যান্ডস, ফাঁদে পা দিলেই স্বপ্নভঙ্গ হতে পারে আর্জেন্টিনার

প্রসঙ্গ, শুক্রবার মধ্যরাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নামতে চলেছে আর্জেন্টিনা। বিশ্বমঞ্চে নিজেদের পুরোনো শত্রুর বিরুদ্ধে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে নীল-সাদা ব্রিগেড। দলকে আগামি ম্যাচগুলির জন্য শুভেচ্ছা জানিয়েছে মরিসিও ম্যাকরি।

Published by:Sudip Paul
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Lionel Messi, Netherlands