হোম /খবর /খেলা /
পেনাল্টি মিস করে খুব খুশি লিওনেল মেসি, কিন্তু কারণটা কী

পেনাল্টি মিস করে খুব খুশি লিওনেল মেসি, কিন্তু কারণটা কী

বিশ্বকাপের ডু অর ডাই ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারাল আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে গোল করলেন ম্যাক অ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজ। তবে কাঁটা হয়ে থাকল মেসির পেনাল্টি মিস।

  • Share this:

#স্টেডিয়াম ৯৭৪: বিশ্বকাপের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে আর্জেন্টিনাকে স্বমহিমায় পেয়েছে ফুটবল প্রেমিরা। পোল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য ফুটবল খেলে নীল-সাদা ব্রিগেড। ২-০ ব্যবধানে ম্যাচ জিতলেও সুযোগ কাজে লাগাতে পারলে ব্যবধান কমপক্ষে ৫-০ হতেই পারত। আর ম্যাচের সবথেকে সহজ সুযোগ নষ্ট করেছেন লিওনেল মেসি। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন আর্জেন্টাইন 'সেনাপতি'। কিন্তু পেনাল্টি মিস করে খুশি মেসি।

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছু সময় আগে পেনাল্টি পায় আর্জেন্টিনা। বক্সের মধ্যে বাড়ানো ক্রসে হেড করতে যান মেসি। পোলিশ গোলরক্ষকের সঙ্গে তার ধাক্কা লাগে। রেফারির ভার পদ্ধতির মাধ্যমে দেখে পেনাল্টি দেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইম মহতারকা। দুরন্ত সেভ করেন পোল্যান্ডের গোলকিপার।

পেনাল্টি মিস করায় নিজের উপর ক্ষুব্ধ আর্জেন্টিনার অধিনায়ক। কিন্তু তিনি পেনাল্টি মিস করার পর যেভাবে দল আক্রমণাত্মক ফুটবল খেলল তা দেখে খুশি মেসি। ম্যাচের পর তিনি বলেন,'পেনাল্টি ফস্কে আমি নিজের উপর রেগে আছি। কিন্তু আমি পেনাল্টি ফস্কানোর পর দল আরও শক্তিশালী হয়ে গিয়েছিল। আমরা জানতাম একটা গোল করতে পারলেই ওরা চাপে পড়ে যাবে, ওদের রক্ষণ ভেঙে যাবে।'

আরও পড়ুনঃ গ্রুপের তৃতীয় ম্যাচে পেনাল্টি মিস করলেই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, এবারও কী কাপ উঠবে মেসির হাতে

প্রসঙ্গত, এদিন ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের মুখ খোলে আর্জেন্টিনা। ম্যাচের ৪৬ মিনিটে ম্যাক অ্যালিস্টারের গোল এগিয়ে যায় লিওনেল স্কালোনির দল। তারপর আক্রমণের ঝড় বজায় রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৬৭ মিনিটে দলের দ্বিতীয় গো করেন জুলিয়ান অ্যালভারেজ। এই জয়ের ফলে রাউন্ড অফ সিক্সটিনে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

Published by:Sudip Paul
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Lionel Messi