• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FAROKH ENGINEER BELIEVES GIVING IT BACK TO THE ENGLISH IS THE RIGHT WAY FOR VIRAT KOHLI RRC

Farokh - Virat : ভারতকে ব্রিটিশদের দম্ভ চূর্ণ করতে দেখে উচ্ছ্বসিত ফারুক

আবেগ নিয়ন্ত্রণে রেখে স্লেজিং করুক বিরাট বলছেন ফারুক

Farokh Engineer believes giving it back to the English is the right way. ফারুক মনে করেন বিরাট কোহলি যেহেতু দলের অধিনায়ক, তাই তাঁর মাথা ঠান্ডা রাখা উচিত। বেশি স্লেজিং করলে ফোকাস হারিয়ে যেতে পারে।

  • Share this:

    #লন্ডন: দীর্ঘদিন ইংল্যান্ডে বসবাস করেন তিনি। তবুও মনের ভেতর থেকে ইংলিশদের খুব একটা পছন্দ করেন না ফারুক ইঞ্জিনিয়ার। ভারতের প্রাক্তন উইকেট-রক্ষক - ব্যাটসম্যান মনে করেন ইংলিশদের পাল্টা দেওয়ার একমাত্র উপায় ব্যাট এবং বলে কড়া জবাব। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইঞ্জিনিয়ার বলেছেন অতীতে ইংলিশ ক্রিকেট দল কারণে, অকারনে ভারতীয়দের অপমান করত। তিনি যখন ভারতের জার্সিতে ক্রিকেট খেলতেন, তখন বহুবার ইংলিশ ক্রিকেটারদের অপমান সহ্য করেছেন।

    তবে পাল্টা দিতে ছাড়তেন না ফারুক। ইংলিশদের তিনি বলতেন ভারতীয়রা তোমাদের সমান নয়, তোমাদের থেকে উন্নত। বর্তমান ভারতীয় দল ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে ১-০ হারিয়ে এগিয়ে গিয়েছে টেস্ট সিরিজে। বাকি রয়েছে তিনটি টেস্ট ম্যাচ। বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন লর্ডস টেস্ট জিতে তাঁরা সন্তুষ্ট হতে রাজি নয়। অর্থাৎ লিডস টেস্টেও যে ভারত আগ্রাসী ক্রিকেট খেলবে সেটা পরিষ্কার।

    ফারুক মনে করেন বিরাট কোহলি যেহেতু দলের অধিনায়ক, তাই তাঁর মাথা ঠান্ডা রাখা উচিত। বেশি স্লেজিং করলে ফোকাস হারিয়ে যেতে পারে। তবে নিয়মের মধ্যে থেকে অবশ্যই ইংলিশদের মৌখিক আক্রমণ করা উচিত। এতে অর্ধেক আত্মবিশ্বাস টলিয়ে দেওয়া যায়। বিরাট কোহলি দীর্ঘদিন বড় রান পাচ্ছেন না। ইঞ্জিনিয়ার মনে করেন রানে ফেরা কোহলির সময়ের অপেক্ষা। শুধু ব্যাটের মাঝখান দিয়ে খেলে যেতে হবে।

    পাশাপাশি তিনি নিশ্চিত ইংল্যান্ড আর এই সিরিজে বেশি কিছু করতে পারবে না। ভারত নিজেদের খেলা খেলতে পারলেই সিরিজ জয় করা সম্ভব। ফাস্ট বোলারদের এমন পারফরম্যান্স মুগ্ধ করেছে ফারুক ইঞ্জিনিয়ারকে। ভারতের চারজন ফাস্ট বোলার যেভাবে বল করছে, তা প্রাক্তন ক্রিকেটার হিসেবে দেখতে পাওয়া দারুণ অনুভূতি বলছেন ফারুক।

    সাহেবদের পাল্টা চোখ দেখালে এবং মাঠে পরাস্ত করলে, ইংলিশরা সম্মান করে। দেশ ছেড়ে বিদেশে থাকলেও, ইংল্যান্ডের মাটিতে নিজের দেশের এরকম আগ্রাসী ক্রিকেট চুটিয়ে উপভোগ করছেন ভারতের প্রাক্তন তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published: