সিএবি’র সংবিধানে পরিবর্তন, এবার থেকে ভোট দেবেন প্রাক্তন জাতীয় ক্রিকেটাররা

সিএবি’র সংবিধানে পরিবর্তন, এবার থেকে ভোট দেবেন প্রাক্তন জাতীয় ক্রিকেটাররা
File Photo

অবশেষে বদল সিএবি’র সংবিধানে। এবার থেকে সংস্থার নির্বাচনে ভোট দিতে পারবেন প্রাক্তন ক্রিকেটাররা।

  • Share this:

#কলকাতা: অবশেষে বদল সিএবি’র সংবিধানে। এবার থেকে সংস্থার নির্বাচনে ভোট দিতে পারবেন প্রাক্তন ক্রিকেটাররা। বাংলা থেকে জাতীয় দলের হয়ে খেলা প্রাক্তন ক্রিকেটারদেরই ভোটদানের অধিকার থাকবে। বুধবার জরুরি সাধারণ সভার পর জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এবার থেকে সিএবি নির্বাচনে ভোট দিতে পারবেন অরুণলাল-লক্ষ্মীরতনের মত প্রাক্তন জাতীয় ক্রিকেটাররা। লোধা সুপারিশ অনুযায়ী প্রাক্তন ক্রিকেটারদের ভোটাধিকার এবার বলবৎ হচ্ছে বঙ্গ ক্রিকেট সংস্থায়। বুধবার সংস্থার জরুরি সাধারণ সভায় সর্বসম্মতভাবে প্রস্তাব গৃহীত হয়। তবে ভোটাধিকারের জন্য মাপকাঠি জানা যাবে সংশোধিত সংবিধানে। ৮ অগাস্ট বোর্ড মামলার শুনানি সুপ্রিম কোর্টে। সেই রায় দেখেই সংশোধন কার্যকর করবে সৌরভের সংস্থা।

কর্নাটক, মহারাষ্ট্রের মত বেশ কিছু সংস্থা আগেই প্রাক্তন জাতীয় ক্রিকেটারদের ভোটাধিকার চালু করেছে। আবার দিল্লি, মুম্বই, তামিলনাড়ুর মত অনেক সংস্থাই টালবাহানার পরও এই নিয়ম চালু করেনি। এদিনের সভায় সেপ্টেম্বরে সিএবি নির্বাচনের জন্য অবজার্ভার নিয়োগের সিদ্ধান্তেও সম্মতি হয়েছে। তবে চিফ ইলেক্টোরাল অফিসার নিয়োগের ভার দেওয়া হয়েছে প্রেসিডেন্টকেই।

বৈঠক থেকে বেরোনর পর টিম ইন্ডিয়ার কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়েও প্রশ্ন ধেয়ে যায় সৌরভের দিকে। তবে স্বার্থের সংঘাতের একগুচ্ছ অভিযোগ নিয়ে এখনও কোনও নির্দেশ জারি করেনি বিসিসিআই। এমন পরিস্থিতিতে ক্রিকেট উপদেষ্টা কমিটির অস্বিত্ব নিয়েই সন্দিহান সৌরভ। একইসঙ্গে কিছুটা অন্ধকারে নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া নিয়েও।

First published: 08:42:51 AM Aug 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com