Home /News /sports /
Lionel Messi : মেসি কথা বললে চুপ করে থাকেন আর্জেন্টিনার প্রেসিডেন্টও! জানুন অবাক কান্ড

Lionel Messi : মেসি কথা বললে চুপ করে থাকেন আর্জেন্টিনার প্রেসিডেন্টও! জানুন অবাক কান্ড

মেসিকে নিয়ে গর্বিত আর্জেন্টিনার প্রেসিডেন্ট

মেসিকে নিয়ে গর্বিত আর্জেন্টিনার প্রেসিডেন্ট

Argentina president shuts up of his mouth when Lionel Messi speaks. মেসি কথা বললে চুপ করে থাকেন আর্জেন্টিনার প্রেসিডেন্টও! জানুন অবাক কান্ড

  • Share this:

    #রোজারিও: দিয়েগো মারাদোনা পৃথিবীর মানচিত্রে তুলে ধরেছিলেন আর্জেন্টিনাকে। সারা পৃথিবীতে ব্রাজিলের একচেটিয়া ভক্ত সংখ্যাকে খর্ব করে অর্ধেক পৃথিবী ভাগ হয়ে গিয়েছিল আর্জেন্টিনার সমর্থনে। মারাদোনা আর নেই পৃথিবীতে। এই মুহূর্তে আর্জেন্টিনার মহানায়ক লিওনেল মেসি। তিনিই অধিনায়ক, তিনিই ঈশ্বর।

    আরও পড়ুন - Ricky Ponting : টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেরা ম্যাচ উইনার বেছে নিলেন রিকি পন্টিং! জানেন কে?

    তার পায়ের জাদুতে মুগ্ধ ফুটবল বিশ্ব। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসেও সেই জাদু দেখিয়ে যাচ্ছেন লিওনেল মেসি। এই তো কয়দিন আগেই গত রবিবার এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করেছেন। তার আন্তর্জাতিক গোলসংখ্যা এখন ৮৬টি। মেসিকে ঘিরেই কাতার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা।

    এর আগে গত বছর তারা জিতেছে কোপা আমেরিকা শিরোপা। সেই জয়ের অন্যতম নায়ক এমিলিয়ানো মার্টিনেজ শুনিয়েছেন মজার এক কাহিনি। আর্জেন্টিনার ২৮ বছর পর কোপা আমেরিকা জয়ের পেছনে মার্টিনেজের ছিল দারুণ অবদান। সেমিতে কলম্বিয়ার বিপক্ষে তিন-তিনটি শুট সেভ করে নায়ক বনে যান। সেদিন নাকি মেসির একটি বক্তৃতা সবাইকে উজ্জীবিত করেছিল। সেই প্রথম কোনো আন্তর্জাতিক প্রথম শিরোপার স্বাদ পান লিওনেল মেসি।

    বছরখানেক পর এসে মার্টিনেজ জানালেন, লিওনেল মেসি যখন কথা বলেন, আর্জেন্টিনার প্রেসিডেন্টকেও চুপ থাকতে হয় এবং শুনতে হয়। মার্টিনেজ এক সাক্ষাৎকারে বলেছেন, লিও বক্তব্যে বলেছিল যে এটিই হয়তো তার শেষ ম্যাচ হতে যাচ্ছে। ম্যাচটি জয়ের জন্য সে নিজের সব কিছু উজাড় করে দিতে প্রস্তুত।

    মেসির সঙ্গে কথা বলার সময় সামান্য কাঁপছিলাম। সবাই চুপ করে ছিল। ম্যানেজার থেকে শুরু করে আর্জেন্টিনার প্রেসিডেন্ট, যারাই ছিল, তারা শুধুই চুপ ছিল। ফাইনাল জয়ের পর দলকে নিয়ে শোভাযাত্রা করার সময় লিওর কান্না দেখে আমাদের গায়ের লোম খাড়া হয়ে গিয়েছিল।

    মার্টিনেজ জানিয়েছেন আসলে লিওনেল মেসি আর্জেন্টিনার মানুষের কাছে প্রথমে ততটা গ্রহণযোগ্য ছিলেন না। কারণ ক্লাব জীবনের বেশির ভাগটাই তিনি কাটিয়েছেন স্পেনের বার্সেলোনায়। তিনি আর্জেন্টিনার জাতীয় সংগীত জানেন না। সেটা নিয়েও কম সমালোচনা হয়নি।

    কিন্তু চিত্রটা বদলে গিয়েছে আর্জেন্টিনা কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার পর। ব্রাজিলের মাঠে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর আন্তর্জাতিক ট্রফি জয়ের পেছনে বিরাট ভূমিকা ছিল লিওনেল মেসির। আর আর্জেন্টিনার প্রেসিডেন্ট চুপ করে থাকবেন সেটাই স্বাভাবিক। তার নাম জানেন এমন মানুষ পৃথিবীতে কম আছে। কিন্তু আর্জেন্টিনার সবচেয়ে বড় পরিচয় এই মুহূর্তে লিওনেল মেসি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Lionel Messi

    পরবর্তী খবর