Home /News /sports /
England women cricketers marriage: সমকামী বিয়ে মহিলা ক্রিকেটে! চার হাত এক হল ইংল্যান্ডের শিভার ও ক্যাথরিনের

England women cricketers marriage: সমকামী বিয়ে মহিলা ক্রিকেটে! চার হাত এক হল ইংল্যান্ডের শিভার ও ক্যাথরিনের

বিয়ের পর ক্যাথেরিন এবং ন্যাট

বিয়ের পর ক্যাথেরিন এবং ন্যাট

England women cricketers Nat Sciver and Katherine Brunt gets married. সমকামী বিয়ে মহিলা ক্রিকেটে! চার হাত এক হল ইংল্যান্ডের শিভার ও ক্যাথরিনের

  • Share this:

    লন্ডন: পশ্চিম দুনিয়ায় এমন কিছু বলার মত ঘটনা নয় সমকামী বিয়ে। কোনও প্রশ্ন তোলা নেই ওই সমাজে। কেউ খারাপ নজরে দেখে না। অ্যামি সাদারওয়েট-লিয়া তাহুহু এবং মারিজেন কাপ-ডেন ভ্যান নিয়েকার্কের পর ক্রিকেটে ফের নজির। আবার সমকামী বিয়ে। এই নিয়ে তিন বার। পাঁচ বছর সম্পর্কে থাকার পর চার হাত এক করলেন ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের দুই ক্রিকেটার ন্যাট শিভার ও ক্যাথেরিন ব্রান্ট।

    আরও পড়ুন - Rohit Sharma, Maldives : ক্রিকেট থেকে অনেক দূরে! নীল সমুদ্রে রিতিকার সঙ্গে ঝড় তুলছেন রোহিত

    সাদারওয়েট-তাহুহু নিউজিল্যান্ডের, কাপ-নিয়েকার্ক দক্ষিণ আফ্রিকার। শিভার অলরাউন্ডার। ব্রান্ট দলের অন্যতম বোলার। বিয়ের পরিকল্পনা তিন বছর আগেই করেছিলেন তাঁরা। কিন্তু কোভিডের কারণে সেই বিয়ে পিছিয়ে দিতে হয়। এক বছর সম্পর্কে থাকার পরে ২০১৮ সালে শিভার ও ব্রান্ট বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই মতো ২০১৯ সালের অক্টোবর মাসে বাগদান হয়েছিল তাঁদের।

    বিয়ে হওয়ার কথা ছিল ২০২০ সালের সেপ্টেম্বর মাসে। সেই সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের টি২০ সিরিজ হওয়ার কথা ছিল। সিরিজের মাঝেই বিয়ে করবেন ভেবেছিলেন শিভার ও ব্রান্ট। তখন থেকেই এই বিয়ে নিয়ে তুমুল উৎসাহ ছিল ইংল্যান্ড দলে শিভার-ব্রান্টের সতীর্থদের। কিন্তু কোভিডের কারণে তা পিছিয়ে যায়। এত দিনে তা হল।

    জানা গিয়েছে, খুব কাছের মানুষেরা উপস্থিত ছিলেন বিয়েতে। শুভেচ্ছা জানানো হয়েছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের তরফেও। জাতীয় দলে শিভারের অনেক আগে থেকে খেলছেন ব্রান্ট। তিনি সমকামী হলেও সতীর্থের সঙ্গে তাঁর প্রেম হবে, এ কথা ভাবেননি আগে। কিন্তু শিভার জাতীয় দলে ঢোকার পরে দু’জনের একে অপরকে ভাল লাগে। প্রথমের দিকে দল সফরে গেলে হোটেলে একই ঘরে থাকতেন শিভার ও ব্রান্ট। ফলে তাঁদের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়।

    বিয়ের পরেই ক্রিকেট থেকে অবসর নিতে চান ব্রান্ট। তাতে শিভারের কোনও সমস্যা নেই। বরং তিনি খুশি, যে সংসার সামলানোর কেউ থাকবে। অন্য দম্পতিদের মতো সন্তান নেওয়ারও পরিকল্পনা রয়েছে তাঁদের। তবে সেটা কবে সেই বিষয়ে এখনও কিছু ভাবেননি দুই ক্রিকেটার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: England Cricket Team, Indian Women Cricket Team

    পরবর্তী খবর