• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ENGLAND WINS TOSS AND DECIDES TO BOWL FIRST IN SECOND ODI RRC

India vs England: টস হারলেন বিরাট, ব্যাট করবে ভারত

দ্বিতীয় একদিনের ম্যাচেও টসে হারলেন বিরাট

আবার টসে হারলেন বিরাট কোহলি। ইংল্যান্ড অধিনায়ক বাটলার আগে বল করার সিদ্ধান্ত নিলেন।

  • Share this:

    #পুণে: আবার টসে হারলেন বিরাট কোহলি। ইংল্যান্ড অধিনায়ক বাটলার আগে বল করার সিদ্ধান্ত নিলেন। শ্রেয়াস আইয়ার এর পরিবর্তে দলে এলেন পন্থ। তিনটি পরিবর্তন করেছে ইংল্যান্ড। চার বছরের দীর্ঘ অপেক্ষা। সেই ২০১৭ সালের পর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ জিততে পারেনি ভারত। এবার ঘরের মাঠে দুর্ধর্ষ সুযোগ হাতছাড়া করতে রাজি নয় টিম ইন্ডিয়া। টেস্ট এবং টি টোয়েন্টি জয়ের পর একদিনের সিরিজেও ব্রিটিশ বধ করতে তৈরি ভারত। শুক্রবার দ্বিতীয় ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করাই লক্ষ্য বিরাট কোহলি, রোহিত শর্মাদের। শ্রেয়াস আইয়ার চোট পেয়ে ছিটকে গিয়েছেন। ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান দুটি ম্যাচে নেই। তাতে অবশ্য উত্তেজনার অভাব নেই এই ম্যাচকে ঘিরে।

    ইংল্যান্ডের অধিনায়ক এখন জস বাটলার। বেন স্টোকস জানিয়েছেন বিরাট কোহলিকে রান করতে না দেওয়াই ইংল্যান্ডের লক্ষ্য। পাশাপাশি ভারত অধিনায়কের অতিরিক্ত আক্রমণাত্মক ভঙ্গি বেন স্টোকস গুরুত্ব দিতে নারাজ। ইংল্যান্ড যে নিজেদের স্টাইলে ক্রিকেট খেলায় সফল হয়েছে, সেই পথেই হাঁটতে চান পৃথিবীর সেরা অলরাউন্ডার। ভারতীয় দলের চিন্তা কিছুটা কমেছে গত ম্যাচে কে এল রাহুল রান পাওয়ায়। ক্রুনাল পান্ডিয়া এবং প্রসিদ্ধ কৃষ্ণ দেশের জার্সিতে নিজেদের প্রথম একদিনের ম্যাচে নজরকাড়া প্রদর্শন করেছেন। এই দুজন যে লম্বা রেসের ঘোড়া তা প্রমাণিত।

    একদিনের ক্রিকেটে বিশ্ব জয়ী দল ইংল্যান্ড। রয় থেকে জনি বেয়ারস্টো, বেন স্টোকস থেকে স্যাম কারান, মারকাটারি ব্যাটসম্যানের ছড়াছড়ি। ইংরেজরা জানে এই ম্যাচটা হেরে গেলে সিরিজ হাতছাড়া হয়ে যাবে। তাই নিজেদের সেরা ক্রিকেট তুলে ধরার চেষ্টা করবে ইংল্যান্ড। কিন্তু টিম ইন্ডিয়া তৃতীয় ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে নারাজ। তাঁদের লক্ষ্য হবে আজই সিরিজের ফয়সালা করে দেওয়া।

    বিরাট কোহলি জানিয়েছেন নিজেদের স্বাভাবিক আক্রমনাত্মক ক্রিকেট খেলবে ভারত। আগে বা পরে ব্যাট করা বড় কথা নয়, ম্যাচের পরিস্থিতি বুঝে ক্রিকেটাররা নিজেদের কীভাবে প্রয়োগ করছেন সেটাই গুরুত্বপূর্ণ বিরাট কোহলি এবং রবি শাস্ত্রির কাছে। ব্যাটিং-বোলিং দুটো ক্ষেত্রেই কিছু না কিছু সুবিধা পাবেন ক্রিকেটাররা উইকেট থেকে। ব্যাট করবে স্কোরবোর্ডে বড় রান তোলাই লক্ষ্য হবে।

    ভারতীয় দল - শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, পন্থ, কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণ, কুলদীপ

    Published by:Rohan Chowdhury
    First published: