Home /News /sports /
IND vs ENG : ইংল্যান্ডের কাছে নাকি পর্যদুস্ত হবে ভারত! মানসিক খেলা শুরু ব্রিটিশদের

IND vs ENG : ইংল্যান্ডের কাছে নাকি পর্যদুস্ত হবে ভারত! মানসিক খেলা শুরু ব্রিটিশদের

ভারত বনাম ইংল্যান্ড নিয়ে বড় বয়ান প্রাক্তন ইংরেজ তারকার

ভারত বনাম ইংল্যান্ড নিয়ে বড় বয়ান প্রাক্তন ইংরেজ তারকার

England will be clear favourites against India at Edgbaston Test says Graeme Swann. ইংল্যান্ডের কাছে নাকি পর্যদুস্ত হবে ভারত! মানসিক খেলা শুরু ইংলিশ প্রাক্তনদের

  • Share this:

    #লন্ডন: শুক্রবার থেকে শুরু হতে চলা ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচের আগে চির পরিচিত মানসিক চাপ দেওয়ার খেলা শুরু করে দিল ইংরেজরা। ইংলিশ মিডিয়া থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটাররা একমত, এজবাস্টন টেস্ট ম্যাচে নাকি ভারতকে পর্যদুস্ত করবে ইংল্যান্ড দল। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-০ সিরিজ জয় করেছে ইংলিশরা। ফলে মানসিক দিক থেকে অনেকটা ভাল জায়গায় আছে তারা।

    আরও পড়ুন - Rishabh Pant : ঋষভ পন্থকে সামলাতে প্রবল চাপে থাকবে ইংল্যান্ড, সাফ বললেন গাভাসকার

    প্রাক্তন ক্রিকেটার গ্রেম সোয়ান এবং নাসির হোসেন দুজনেই জানিয়েছেন তাদের কাছে ইংল্যান্ড ফেভারিট। প্রথমত ছন্দে রয়েছে দল। ধারাবাহিক ক্রিকেট খেলছে। সেখানে সিরিজ শুরু হওয়ার আগে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলে খুব একটা সুবিধাজনক জায়গায় নেই ভারত। তাছাড়া ইংল্যান্ডের উইকেটে স্টুয়ার্ট ব্রড এবং অ্যান্ডারসনকে সামলানো সহজ হবে না ভারতের পক্ষে।

    অ্যান্ডারসনকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছিল। ভারতের বিরুদ্ধে যাতে তাকে তরতাজা অবস্থায় পাওয়া যায় সেটাই ছিল লক্ষ্য। নাসির হোসেন পরিষ্কার জানিয়েছেন যদি রোহিত শর্মা শেষ পর্যন্ত খেলতে না পারেন, তাহলে সম্পূর্ণ অ্যাডভান্টেজ নিয়ে শুরু করবে ইংল্যান্ড।

    রোহিত অতীতে ইংল্যান্ডের মাটিতে সফল হয়েছেন। সফল হয়েছেন কেএল রাহুল। এবার তিনিও নেই। ফলে এই জায়গাটায় ভারত এমনিতেই পিছিয়ে গেছে। শুভমন গিল এবং মায়াঙ্ক আগারওয়াল যদি ওপেন করেন তাহলে অভিজ্ঞতার অভাবে ভুগতে হবে ভারতকে। তাছাড়া তরুণ ইংরেজ পেসার জেমি ওভারটার্ন ফর্মে আছেন।

    সব মিলিয়ে ইংল্যান্ডের ফাস্ট বোলিং সামলানো কঠিন ভাবে ভারতের কাছে। সেক্ষেত্রে চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলির ওপর অনেকটাই নির্ভর করতে হবে ভারতকে। তবে ভারতের দুই পেসার মহম্মদ শামি এবং বুমরাহ যে এই উইকেটে ভয়ঙ্কর হয়ে ওঠার ক্ষমতা রাখেন সেটাও জানিয়েছেন নাসির হোসেন এবং সোয়ান।

    তবে ইংলিশ প্রাক্তন ক্রিকেটারদের ভবিষ্যৎ বাণী নিয়ে খুব একটা চিন্তিত নয় ভারতীয় দল। রাহুল দ্রাবিড় আত্মবিশ্বাসী ওয়ার্ম আপ ম্যাচ যেভাবে খেলেছে দল, তাতে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত জয় ছাড়া অন্য কিছু ভাবছে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng

    পরবর্তী খবর