India vs England T20: ব্যাটিং ব্যর্থতায় হেরে সিরিজ শুরু ভারতের

India vs England T20: ব্যাটিং ব্যর্থতায় হেরে সিরিজ শুরু ভারতের

ভারতের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টিতে সহজ জয় ইংল্যান্ডের Photo/ Twitter England cricket

দ্বিতীয় ম্যাচে এই ব্যর্থতা কাটাতে নিশ্চয়ই উঠেপড়ে লাগবে ভারত। রোহিত শর্মার ফেরা নিশ্চিত

  • Share this:

    ভারত - ১২৪ ইংল্যান্ড - ১৩০/২

    ২৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয়ী ইংল্যান্ড

    #আমেদাবাদ: টেস্ট সিরিজে হারের বদলা মাথায় রেখে ইংল্যান্ড যে টি টোয়েন্টি সিরিজে খেলতে নামবে সেটা জানাই ছিল। রোহিত শর্মাকে বাইরে রেখে ভারতের বিবর্ণ ব্যাটিং ইঙ্গিত দিয়েছিল কী হতে চলেছে প্রথম ম্যাচের ভাগ্য। ভারতের প্রথম তিন ব্যাটসম্যান সুপার ফ্লপ। পন্থ, শ্রেয়াস এবং কিছুটা হার্দিক ছাড়া ব্যাটিং নিয়ে যত কম বলা যায় ততই ভাল। তবে শুধু ভারতের ব্যাটিং ব্যর্থতা নয়, প্রশংসা করতে হবে ইংলিশ বোলারদের নিয়ন্ত্রণ এবং সঠিক লাইন, লেন্থের।

    রান তাড়া করতে নেমে দুই ইংলিশ ওপেনার জেসন রয় এবং বাটলার দুর্দান্ত শুরু করলেন। মাঠের চারিদিকে অনায়াস দক্ষতায় পাঠাতে থাকলেন ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেলদের। চাহাল বাটলারকে ব্যক্তিগত আঠাশ রানের মাথায় এল বি ডব্লিউ করে ফেরত পাঠান। কিন্তু ততক্ষনে যা হওয়ার হয়ে গিয়েছে। লেখা হয়ে গিয়েছে ম্যাচের ভাগ্য। পাওয়ার প্লের ভেতরেই পঞ্চাশ পেরিয়ে যায় ইংরেজরা। ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট করার সময় পিচ রান তোলার ক্ষেত্রে যতটা কঠিন মনে হচ্ছিল, ইংরেজদের ব্যাট করার সময় মনে হল ঠিক উল্টোটা।

    শুরু থেকেই মাখনের গতিতে রান তুলতে থাকে থ্রি লায়ন্স। ইংল্যান্ড যেখানে আর্চার, উড, জর্ডান তিন জোরে বোলার খেলিয়ে সফল, সেখানে ভারত কেন তিন স্পিনার খেলাল যুক্তির বাইরে। ৪৯ রানের মাথায় ওয়াশিংটন সুন্দরের বলে এলবি হন রয়। দুটো ওভার একটু চাপ বাড়িয়েছিল ভারত। কিন্তু বিশ্বের সেরা টি টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো বাকি কাজটা সহজে করে দিলেন। টেস্ট সিরিজে ব্যর্থ হওয়ার শোধ নিলেন বেয়ারস্টো কয়েকটা বড় শট খেলে।

    দ্বিতীয় ম্যাচে এই ব্যর্থতা কাটাতে নিশ্চয়ই উঠেপড়ে লাগবে ভারত। রোহিত শর্মার ফেরা নিশ্চিত। শিখর ধাওয়ানকে বসিয়ে বাঁহাতি ঈশান কিষানকে ভারত সুযোগ দেয় কিনা সেটা দেখতে হবে। ছেলেটা ভারতীয়দের মধ্যে গতবার আইপিএলে সর্বোচ্চ স্কোরার ছিল। তবে এদিন শ্রেয়াস রান পেয়ে যাওয়ায় সূর্য কুমার যাদবের দলে ঢোকা নিয়ে সম্ভাবনা কমল।

    তবে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্টে লজ্জাজনক হার থেকে শুরু করে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম টেস্টে পরাজয় বরণ করতে হয়েছিল ভারতকে। কিন্তু দুটো ক্ষেত্রেই শেষপর্যন্ত দুরন্ত কামব্যাক ঘটিয়ে সিরিজ জিতেছিল টিম ইন্ডিয়া। এবারও সেই একই স্ক্রিপ্ট অপেক্ষা করছে কিনা উত্তর দেবে সময়। তবে এই পরাজয় যে ভারতের আত্মসম্মানে ঝটকা দিয়ে গেল তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর