ইংল্যান্ড দল থেকে বাদ গেলেন অ্যান্ডারসন, বাটলার। ফিরলেন ব্রড, মইন

ইংল্যান্ড দল থেকে বাদ গেলেন অ্যান্ডারসন, বাটলার। ফিরলেন ব্রড, মইন
ইংল্যান্ডকে ভরসা দিতে তৈরি স্টুয়ার্ট ব্রড এবং মইন আলি

প্রথম টেস্টের থেকে এই টেস্টে মোট চারটি পরিবর্তন করেছে ইংরেজরা। দলে এসেছেন স্টুয়ার্ট ব্রড, মইন আলি, ক্রিস ওক্স, বেন ফক্স, ওলি স্টোন।

  • Share this:

    #চেন্নাই: শনিবার থেকে শুরু হতে চলা ভারত ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের বারো জনের দল ঘোষণা করে দিল ইংল্যান্ড। পেস বোলার আর্চার কনুইয়ের চোটে আগেই ছিটকে গিয়েছিলেন। এবার জেমস অ্যান্ডারসনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি ডম বেস,বাটলারকেও বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। রোটেশন পদ্ধতিতে খেলবে ইংল্যান্ড আগেই জানা ছিল। প্রথম টেস্টের থেকে এই টেস্টে মোট চারটি পরিবর্তন করেছে ইংরেজরা। দলে এসেছেন স্টুয়ার্ট ব্রড, মইন আলি, ক্রিস ওক্স, বেন ফক্স, ওলি স্টোন। বাটলারের জায়গায় দলে আসা বেন প্রায় দুই বছর পর সুযোগ পেলেন টেস্ট দলে। শেষবার খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

    ওলি স্টোন তরুণ ফাস্ট বোলার। মাত্র একটি টেস্ট খেলেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে। ক্রিস ওক্স অবশ্য অভিজ্ঞতায় পরিপূর্ণ। ফাস্ট মিডিয়াম বল করার পাশাপাশি ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। ইংল্যান্ড অধিনায়ক জো রুট জানিয়েছেন রোটেশন পদ্ধতি মেনেই দলে পরিবর্তন করা হয়েছে। আসলে দীর্ঘদিন ধরে চলা প্রটোকল এবং নিভৃতবাস পর্ব সামলে ক্রিকেটারদের পক্ষে খুব কঠিন। জৈব সুরক্ষা বলয়ের ভেতর একনাগাড়ে থাকলে মানসিক জায়গায় ধাক্কা খেতে পারেন ক্রিকেটাররা।

    তাছাড়া জেমস অ্যান্ডারসন দুর্দান্ত বল করলেও বয়স হয়েছে। আহমেদাবাদে তৃতীয় টেস্ট হবে গোলাপি বলে। সেই টেস্টে অ্যান্ডারসনকে প্রয়োজন হবে ইংল্যান্ডের। তাই দ্বিতীয় টেস্টে অভিজ্ঞ ফাস্ট বোলারকে বিশ্রাম পাঠিয়েছে ইংল্যান্ড। ডম বেস অফ স্পিন করার পাশাপাশি ব্যাট করতেন সাত নম্বরে। ওই জায়গায় যোগ্য বদলি মইন আলি। তিনি আইপিএল খেলেছেন। ভারতীয় পিচ তাঁর কাছে অচেনা নয়। বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলার সুবাদে ভারত অধিনায়কের শক্তি এবং দুর্বলতা দুটোই তাঁর জানা। ইংল্যান্ড জানে ভারত সমতা ফেরানোর জন্য অলআউট যাবে। এই টেস্ট হেরে গেলে ভারতের সামনে যেমন টেস্ট সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া হবে, তেমনই টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যেতে হবে টিম ইন্ডিয়াকে।


    ইংল্যান্ড অবশ্য আশাবাদী দলে আসা নতুন ক্রিকেটাররা প্রত্যেকেই নিজেদের উজাড় করে দেবেন। রুট এবং সিবলির দুরন্ত ফর্ম ভারতের চিন্তার অন্যতম কারণ। ওলি পোপ এবং বেন স্টোকস নিজেদের দিনে ম্যাচের রং বদলে দিতে পারেন। তবে রুট মুখে বেশি কথা বলায় বিশ্বাসী নন। ব্যাট হাতেই জবাব দিতে পছন্দ করেন ইংলিশ অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর