• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ENGLAND COACH CHRIS SILVERWOOD CONFIDENT AHEAD OF INDIA VS ENGLAND SERIES RRC

কোহলিদের ভারতে হারানো কঠিন, তবে অসম্ভব নয় মত ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউডের

photo/ the daily mail

অস্ট্রেলিয়া সফরে ভারত প্রমাণ করেছে এই মুহূর্তে ওঁরা ঠিক কতটা তৈরি আছে। রিজার্ভ বেঞ্চ দারুন শক্তিশালী। তার ওপর নিজেদের ঘরের মাঠে খেলবে। আমাদের কাজটা কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি ইংল্যান্ড নিজেদের উজাড় করে দেবে

  • Share this:

    #লন্ডন: শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ২-০ জিতে ভারতে সিরিজ খেলতে আসছে ইংল্যান্ড। থ্রি লায়ন্স কোচ ক্রিস সিলভারউড ভারত সফর কতটা চ্যালেঞ্জিং হতে চলেছে ব্যাখ্যা করতে গিয়ে জানালেন,"ভারত সফর বরাবর কঠিন। নয় বছর আগে ভারতের মাটিতে ইংল্যান্ড টেস্ট সিরিজ জিতেছিল বটে, কিন্তু এটা নতুন চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়া সফরে ভারত প্রমাণ করেছে এই মুহূর্তে ওঁরা ঠিক কতটা তৈরি আছে। রিজার্ভ বেঞ্চ দারুন শক্তিশালী। তার ওপর নিজেদের ঘরের মাঠে খেলবে। আমাদের কাজটা কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি ইংল্যান্ড নিজেদের উজাড় করে দেবে"। শ্রীলঙ্কা এবং ভারত যে ওজনের বিচারে সমান প্রতিপক্ষ নয় সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার নেই। জো রুট দুর্দান্ত ব্যাট করেছেন সদ্য সমাপ্ত সিরিজে।

    এছাড়াও সিবলে, বাটলার রয়েছেন দলে। ক্রিস ওয়াক্স, বেন স্টোকসদের মত দুর্দান্ত অলরাউন্ডার দলটার প্লাস পয়েন্ট। তবে বাটলার প্রথম টেস্ট খেলে দেশে ফিরে যাবেন। বাকি তিনটি টেস্ট খেলবেন না। তেমনই ইংল্যান্ড প্রথম দুটি টেস্টে বিশ্রাম দিয়েছে জনি বেয়ারস্টো, উড এবং স্যাম কারানকে। কেভিন পিটারসেন এবং মাইকেল ভনদের মত প্রাক্তন ইংলিশ তারকারা সমালোচনা করলেও কোচ ক্রিস বলছেন,"আমরা ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘদিন হোটেল রুমে বন্ধ থাকা, জৈব সুরক্ষা বলয় মেনে চলা সহজ নয়। ওই তিনজনকে আমাদের সিরিজ নির্ণায়ক ম্যাচে দরকার। তাই আপাতত পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটানোর জন্য ছেড়ে দেওয়া হল। ক্রিকেটারদের যথেষ্ট বিশ্রাম প্রয়োজন।মানসিকভাবেও সঠিক জায়গায় থাকতে হবে। তাই আমরা রোটেশন পদ্ধতি মেনে দল চালাব"।

    এদিকে ভারত দল ঘোষণা না করলেও প্রথম টেস্টে অন্তত খেলা হচ্ছে না মহম্মদ সিরাজের। বুমরাহ এবং ইশান্ত শর্মা দলে ফেরায় বাইরে বসার সম্ভাবনা বেশি সিরাজের। পাশাপাশি শার্দুল ঠাকুরকেও বাইরে বসতে হবে এমন সম্ভাবনা প্রবল। রবীন্দ্র জাদেজার পরিবর্তে অক্ষর প্যাটেল খেলতে পারেন।

    Published by:Rohan Chowdhury
    First published: