হোম /খবর /খেলা /
Root - Ash : অশ্বিন বিশ্বমানের স্পিনার, কিন্তু ইংল্যান্ড তৈরি বলছেন রুট

Root - Ash : অশ্বিন বিশ্বমানের স্পিনার, কিন্তু ইংল্যান্ড তৈরি বলছেন রুট

Joe Root wary of Ravichandran Ashwin. ইংল্যান্ডও নিশ্চিত ওভালে ফিরছেন অশ্বিন। আজ ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে ইংলিশ অধিনায়ক জো রুট জানিয়ে গেলেন চতুর্থ টেস্ট নিয়ে তাঁরা কী ভাবছেন।

  • Last Updated :
  • Share this:

#লন্ডন: মাঝে ঠিক একটা দিন সময়। তারপর বৃহস্পতিবার থেকে চতুর্থ টেস্টের লড়াই শুরু হয়ে যাবে ওভালে। ইংল্যান্ডের সব মাঠের মধ্যে এই মাঠেই নাকি ব্যাট করে সবচেয়ে বেশি আনন্দ পান ব্যাটসম্যানরা। অবশ্য আরও একটা বৈশিষ্ট্য আছে এই মাঠের। আড়াই দিনের মাথায় স্পিনাররা সাহায্য পেতে শুরু করেন। টেস্ট ক্রিকেটের এই মুহুর্তের সেরা স্পিনার রবি অশ্বিনকে প্রথম তিনটি ম্যাচে বসিয়ে রেখেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

বিরাট কোহলি তাঁকে খেলানোর জায়গা দিতে পারেননি। কিন্তু আর উপায় নেই। চেন্নাইয়ের ক্রিকেটারকে এবার প্রথম দলে আনতেই হবে। বিপক্ষ শিবির ইংল্যান্ডও নিশ্চিত ওভালে ফিরছেন অশ্বিন। আজ ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে ইংলিশ অধিনায়ক জো রুট জানিয়ে গেলেন চতুর্থ টেস্ট নিয়ে তাঁরা কী ভাবছেন।

অশ্বিনকে বিরাট সার্টিফিকেট দিয়ে ইংলিশ অধিনায়ক বলেন, " ও কী করতে পারে আমরা জানি। ওর রেকর্ড কথা বলে। আমাদের বিরুদ্ধে অতীতে শুভ বল হাতেই নয়, ব্যাট হাতেও রান করেছে। তাই অশ্বিন দলে ফিরলে ভারতের শক্তি বৃদ্ধি হবে আমরা জানি"। এখানেই না থেমে রুট জানিয়েছেন ইংলিশ ক্রিকেটাররা জানেন লিডসে হারের বদলা নিতে মরিয়া হয়ে উঠবে ভারত। এই নিয়ে টিম মিটিং হয়েছে।

বর্তমান ক্রিকেট বিশ্বে পিছিয়ে থাকা ভারত ভয়ঙ্কর প্রতিপক্ষ মেনে নিয়েছেন রুট। ভারত অধিনায়ক বিরাট কোহলির খারাপ ফর্ম অব্যাহত। কিন্তু ইংলিশ ক্যাপ্টেন মনে করেন বিরাট যে মাপের ব্যাটসম্যান, তাতে বড় রান করতে যে কোনদিন সক্ষম। লিডস টেস্টে দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছেন কোহলি।

রুট মনে করেন অশ্বিন বা জাদেজার নাম দেখে ভয় পেলে হবে না। বলের মেরিট বুঝে খেলতে হবে। বোলারের অতীত ইতিহাস মাথায় রাখলে হবে না। তিনি নিজে টেস্ট ম্যাচ জেতার ব্যাপারে পেছনে ফেলে দিয়েছেন মাইকেল ভন, স্ট্রস, অ্যালিস্টার কুকদের। বেন স্টোকস জানিয়েছেন রুট তাঁর দেখা সেরা ইংলিশ অধিনায়ক।

যদিও অনেক প্রাক্তন ইংরেজ ক্রিকেটার এই তত্ত্ব মানতে নারাজ। রুট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ জিতে আর্ন ঘরে তুলতে পারেননি এখনও। সেটা যতক্ষণ না হচ্ছে, ইংরেজরা তাঁকে সর্বকালের সেরা মানতে নারাজ। তবে তিনি এসব নিয়ে ভাবতে চান না। একটাই লক্ষ্য ওভাল টেস্টও পকেটে পুরে সিরিজ জয়ের দিকে পা বাড়ানো।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Joe Root, Ravichandran Ashwin