হোম /খবর /খেলা /
Root Century : লিডসে ফের শতরান রুটের, প্রবল চাপে ভারত

Root Century : লিডসে ফের শতরান রুটের, প্রবল চাপে ভারত

লিডসে রুটের শাসনে ব্যাকফুটে ভারত

লিডসে রুটের শাসনে ব্যাকফুটে ভারত

Joe Root scores 23rd Test century at Leeds. খারাপ বল বাউন্ডারির বাইরে পাঠালেন, সিঙ্গল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। প্রায় একদিনের ক্রিকেটের কায়দায় শতরান করলেন জো রুট।

  • Last Updated :
  • Share this:

#লিডস: জীবনের সেরা ছন্দে আছেন জো রুট। ইংলিশ অধিনায়ক এই নিয়ে চলতি সিরিজের তৃতীয় শতরান করে ফেললেন। নটিংহ্যাম, লর্ডসের পর এবার লিডসেও তিন অঙ্কের রানে পৌঁছে গেলেন ইংলিশ অধিনায়ক। প্রথম থেকেই ব্যাট করতে এসে ভারতীয় বোলারদের শাসন করলেন। ইশান্ত শর্মা, শামি, সিরাজ, জাদেজা - কেউ কিছু করতে পারলেন না। কভার ড্রাইভ, স্ট্রেট ড্রাইভ, ব্যাকফুট পাঞ্চ, বিভিন্ন শট খেলতে দেখা গেল ইংলিশ অধিনায়ককে। একটা অর্ধেক সুযোগও দেননি ভারতীয় বোলারদের।

মালানের সঙ্গে ১৩৯ রানের পার্টনারশিপ গড়েন। এরপর জনি বেয়ারস্টো ভারতীয় বোলারদের চাপ বাড়ালেন। কিন্তু রুটকে এক ইঞ্চি নাড়াতে পারেননি ভারতীয় বোলাররা। যেমন ইচ্ছা তেমন খেললেন। খারাপ বল বাউন্ডারির বাইরে পাঠালেন, সিঙ্গল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। প্রায় একদিনের ক্রিকেটের কায়দায় শতরান করলেন।

ইশান্ত শর্মার বলে মিড অনের অঞ্চল দিয়ে বাউন্ডারি মেরে টেস্ট ক্রিকেটের নিজের ২৩ তম শতরান করলেন। এই মাঠেই ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেন রুট। স্ট্রাইক রেট ছিল দেখার মতো। বুমরা এবং শামি দু’দিক থেকে আক্রমণ চালাচ্ছিলেন। প্রথম উইকেটের অপেক্ষায় ছিল ভারত। উইকেট ব্যাটিং সহায়ক হয়ে উঠেছিল। অবশেষে শামির দুরন্ত বলে ফিরে গেলেন বার্নস। ৬১ করেছেন তিনি। বলটা ব্যাক অফ লেন্থ পড়ে বার্নসকে বোকা বানিয়ে উইকেটের বেল ফেলে দিল।

রবীন্দ্র জাদেজা দুর্দান্ত একটা বলে বোল্ড করলেন হাসিব হামিদকে। দুই ইংলিশ ওপেনার ফিরে যাওয়ার পর উইকেটে ছিলেন মালান এবং অধিনায়ক জো রুট। এখন আছেন জনি বেয়ারস্টো।একদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি যখন রান করার জন্য মাথা খুঁড়ে মরছেন, তখন ইংলিশ অধিনায়ক ভারতীয় বোলারদের শাসন করে চলেছেন। রুট সত্যিই অনবদ্য ছন্দে আছেন।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: India vs england, Joe Root