Home /News /sports /
Jonny Bairstow on IPL : কাউন্টি ক্রিকেট এখন এলেবেলে! ইংরেজ ক্রিকেটাররা কৃতজ্ঞ আইপিএলের কাছে

Jonny Bairstow on IPL : কাউন্টি ক্রিকেট এখন এলেবেলে! ইংরেজ ক্রিকেটাররা কৃতজ্ঞ আইপিএলের কাছে

বেয়ারস্টো, বাটলাররা কুর্নিশ জানাচ্ছেন আইপিএলকে

বেয়ারস্টো, বাটলাররা কুর্নিশ জানাচ্ছেন আইপিএলকে

Jonny Bairstow says he is fortunate enough to play in IPL which helps in becoming better. কাউন্টি ক্রিকেট এলেবেলে! ইংরেজ ক্রিকেটাররা কৃতজ্ঞ আইপিএলের কাছে

  • Share this:

    #লন্ডন: আধুনিক যুগের ক্রিকেটের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান হিসেবে পরিচিতি আছে তার। উইকেট রক্ষক হিসেবে ও খারাপ নন। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো সম্প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আইপিএলকে। তার মতে তিনি এবং অনেক ইংরেজ ক্রিকেটার ভাগ্যবান আইপিএল খেলতে পারার জন্য। কোটিপতি টুর্নামেন্ট খেলার ফলে শুধু যে আর্থিক দিক থেকে তাদের উন্নতি হয়েছে সেটা নয়, ক্রিকেটার হিসেবেও উন্নতি হয়েছে মানছেন তিনি।

    আরও পড়ুন - Ishan Kishan : বাঙালি কোচের দুটো টিপসেই ভারতের হয়ে দুর্দান্ত কামব্যাক ওপেনার ঈশানের!

    ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট এখন মূল্যহীন মনে করেন জনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে জেতানোর পিছনে বড় ভূমিকা নেন জনি বেয়ারস্টো। দ্বিতীয় ইনিংসে ৯২ বলে ১৩৬ রান করে ম্যাচের সেরা হন। ম্যাচ জেতানো ইনিংস খেলে বেয়ারস্টোর মুখে সবার আগে আইপিএলের কথা। বুঝিয়েই দিলেন, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের বদলে আইপিএলে খেলে ঠিক করেছেন।

    তাঁর মতে, আইপিএল এখন দশ গোল দেবে কাউন্টিকে। ইংরেজ অধিনায়ক বেন স্টোকস এবং আরও অনেকে কাউন্টি ক্রিকেটে খেলেন তাঁদের ক্লাবের হয়ে। আইপিএলের বদলে লাল বলের ক্রিকেটে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। বেয়ারস্টো তেমনটা ভাবেননি। তিনি আইপিএল খেলার জন্য ভারতে চলে আসেন। পঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলেন।

    সেখানে ১১টি ম্যাচে ২৫৩ রান করেন তিনি। বেয়ারস্টো বলেন, লোকে বলে লাল বলের ক্রিকেটে চারটে ম্যাচ খেলা দারুণ উপকারী। দুঃখের বিষয় এখনকার যুগে সেটা সব সময় হয় না। আমরা ভাগ্যবান যে আইপিএলে খেলেছি। সেখানে বিশ্বের সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেছি। তাই যখন চাপের পরিস্থিতি তৈরি হয় সেটা সামলানোর অভ্যেস তৈরি হয়ে যায়।

    বেয়ারস্টোর মতে আইপিএলে যে কঠিন লড়াই হয়, তার ফলে চাপের মুখে কী করে খেলতে হয়, সেই অনুশীলনটা হয়ে যায়। ইংরেজ ব্যাটার বলেন, আইপিএলে যে ধরনের কঠিন পরিস্থিতি সামলেছি, সেটাই আমাকে সাহায্য করেছে ইংল্যান্ডের হয়ে এই ইনিংস খেলতে।

    বাটলার এবং লিভিংস্টোন দুজনেই ভাল খেলেছিলেন শেষ আইপিএলে। জনি বেয়ারস্টো মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএলকে যে জায়গায় নিয়ে গিয়েছে তাতে ক্রিকেটার হিসেবে তাদের গর্বিত হওয়ার কথা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: England Cricket Team, IPL

    পরবর্তী খবর