Home /News /sports /
Moeen Ali, England : ক্রিকেটার মইন আলিকে বিশাল সম্মান ইংল্যান্ডের রানীর! জানলে অবাক হবেন

Moeen Ali, England : ক্রিকেটার মইন আলিকে বিশাল সম্মান ইংল্যান্ডের রানীর! জানলে অবাক হবেন

মইন আলিকে অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার দিলের রানী

মইন আলিকে অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার দিলের রানী

Moeen Ali selected for order of British Empire prize on queens birthday. মইন আলিকে অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার দিলের ইংল্যান্ডের রানী

  • Share this:

    #লন্ডন: গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। কিন্তু ইংল্যান্ডের নতুন কোচ হিসেবে ব্র্যান্ডন ম্যাককালাম দায়িত্ব নেওয়ার পর বৃহস্পতিবার ( ২ জুন) থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে টেস্ট ম্যাচ খেলতে নামছে ইংলিশরা। বেন স্টোকস অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন। তবে ইংল্যান্ড ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে বড় খবর মইন আলির অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার পাওয়া।

    আরও পড়ুন - Spain vs Portugal : ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালের সামনে স্পেন! আজ রাতে নামছেন মহাতারকা

    ইংল্যান্ডের রানী এলিজাবেথ তার জন্মদিনে প্রতিবার বাছাই করা ব্যক্তিদের এই সম্মান প্রদান করেন। এবার ক্রিকেট থেকে বেছে নেওয়া হয়েছে মইন আলিকে। ইংলিশ ক্রিকেটের জন্য তার অবদানের কথা মাথায় রেখে। মইন ৬৪ টেস্ট ম্যাচ খেলে ১৯৫ উইকেট নিয়েছেন। মোট রান ২৯১৪। রয়েছে পাঁচটি শতরান। ইংল্যান্ডের জার্সিতে ২০১৯ একদিনের বিশ্বকাপ জিতেছেন।

    অন্যতম সেরা অলরাউন্ডার। অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার সম্মান পেয়ে অভিভূত মইন জানিয়েছেন ব্রিটিশ এশিয়ান কমিউনিটির মধ্যে তার গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তা আগেও ছিল। কিন্তু এই পুরস্কার পাওয়ার পর দায়িত্ব আরো বেড়ে গেল। তাকে দেখে ব্রিটিশ এশিয়ানরা যদি ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন দেখে তাহলে তিনি নিজেকে সফল মনে করবেন।

    ব্রিটিশ রাজপরিবার এবং রানীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। মইন আলির বাবা মুনির এবং মকসুদের কাছে এই সম্মান বিরাট ব্যাপার জানিয়েছেন তিনি। একদিনের এবং টি টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে খেলা চালিয়ে গেলেও তিনি এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে নেই। তবে ভবিষ্যতে ফিরতে পারেন এমন ইঙ্গিত দিয়ে রেখেছেন মইন আলি।

    বেন স্টোকস তাকে অধিনায়ক হিসেবে শুভেচ্ছা জানিয়েছেন। মইন যদি সিদ্ধান্ত বদল করে টেস্ট ক্রিকেটে ফিরে আসতে চান সেটা ইংল্যান্ডের পক্ষে দারুন হবে জানিয়েছেন বেন। মইন এই সম্মান পাওয়ার পর তাকে শুভেচ্ছা জানিয়েছে আইপিএল চেন্নাই সুপার কিংস।

    ধর্মপ্রাণ মুসলিম মইন জানিয়েছেন জাতীয় দলে এতবছর খেলার পর কখনই ধর্মের কারণে তাকে প্রশ্নের মুখে পড়তে হয়নি। তবে ক্লাব ক্রিকেটে এশিয়ান ক্রিকেটারদের সঠিক সম্মান এখনো দেওয়া হয় না ইংল্যান্ডে সেটা জানিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: England Cricket Team

    পরবর্তী খবর