• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • LPL 2021: ক্রিকেটে হয়তো এমন ঘটনা আগে ঘটেনি! হাতির হামলায় প্রাণ হারালেন দু'জন মাঠকর্মী

LPL 2021: ক্রিকেটে হয়তো এমন ঘটনা আগে ঘটেনি! হাতির হামলায় প্রাণ হারালেন দু'জন মাঠকর্মী

Elephant Attack In LPL 2021: একটি হাতির হামলাতেই দুজন মাঠকর্মীর মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

Elephant Attack In LPL 2021: একটি হাতির হামলাতেই দুজন মাঠকর্মীর মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

Elephant Attack In LPL 2021: একটি হাতির হামলাতেই দুজন মাঠকর্মীর মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

  • Share this:

    #জোহানেসবার্গ: বিশ্ব ক্রিকেটে হয়তো এমন ঘটনা এর আগে আর ঘটেনি। হাতির আক্রমণে প্রাণ হারালেন মাঠকর্মী। ১৪ ডিসেম্বরের ঘটনা। শ্রীলঙ্কার হামবানতোতায় সূর্যবেয়া স্টেডিয়ামের দুজন মাঠকর্মী হাতির হামলায় প্রাণ হারিয়েছেন বলে জানা যাচ্ছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দুজন মাঠকর্মীর মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আনতে নারাজ। তবে শেষ পর্যন্ত ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে ক্রিকেট সংস্থা।

    ১৪ ডিসেম্বর রাতে ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। মনে করা হচ্ছে, একটি হাতির হামলাতেই দুজন মাঠকর্মীর মৃত্যু হয়েছে বলে খবর। তবে এই ব্যাপারে সেই দেশের ক্রিকেট সংস্থা খুব বেশি তথ্য দিতে নারাজ। জানা গিয়েছে, ওই দুজন মাঠকর্মী সারাদিনের কাজ শেষে বাড়ি ফিরছিলেন। তখনই স্টেডিয়ামের কাছে একটি জায়গায় হাতি তাদের উপর হামলা চালায়। দুজন মাঠকর্মীই হাতির হামলায় প্রাণ হারিয়েছেন। তাঁদের মৃতদেহ পরদিন সকালে স্টেডিয়াম থেকে কিছুটা দূরে পাওয়া যায়। মনে করা হচ্ছে, রাত ৯টা নাগাদ হাতিটি তাঁদের উপর হামলা চালায়।

    আরও পড়ুন- বছর শেষ হতে চলল, দেখে নিন ২০২১-এ কোন তারকা ক্রিকেটাররা অবসর নিয়েছেন

    দুজন মাঠকর্মী সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন। তখনই হাতিটি তাঁদের উপর হামলা চালায় বলে অনুমান করা হচ্ছে। সেই সময় আশেপাশে তেমন কেউ ছিল না, তাই কারও সহায়তাও পাননি ওই দুজন মাঠকর্মী। কিছুদিন আগেই কলম্বো থেকে হামবানতোতায় শ্রীলঙ্কা প্রিমিয়র লিগের ম্য়াচ করানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এক সপ্তাহ আগেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। নক-আউট পর্ব ও ফাইনাল ম্যাচগুলি হবে হামবানতোতায়। ফলে মাঠকর্মীদের ব্যস্ততার শেষ নেই।

    আরও পড়ুন- অনূর্ধ্ব ১৯ জুনিয়র ক্রিকেটারদের গুরুত্বপূর্ণ টিপস রোহিত এবং জাদেজার

    হামবানতোতায় হাতির উপদ্রব বহুদিনের। গত বছর শ্রীলঙ্কার মধ্যে সব থেকে বেশি সংখ্যক মানুষ হামবানতোতায় হাতির হামলায় মারা গিয়েছিলেন। গত বছর চারজন মানুষ সেখানে হাতির হামলায় প্রাণ হারিয়েছিলেন। হাতির উপদ্রব নিয়ন্ত্রণ করার জন্য সরকারের কাছে বারবার আবেদন করেছেন হামবানতোতার কৃষকরা। কিন্তু কোনও লাভ হয়নি। এবার দুজন মাঠকর্মীর মৃত্যুতে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

    Published by:Suman Majumder
    First published: