Home /News /sports /

Ebadot Hossain Record: ০,০,০,০,০,০,০,০,০,০! শেষ ১০ ইনিংসে খাতা খুলতে পারেননি বাংলাদেশের এই ব্যাটার

Ebadot Hossain Record: ০,০,০,০,০,০,০,০,০,০! শেষ ১০ ইনিংসে খাতা খুলতে পারেননি বাংলাদেশের এই ব্যাটার

Ebadot Hossain: শেষ দশটি ইনিংসে এক রানও করতে পারেননি এই বাংলাদেশি ক্রিকেটার!

  • Share this:

    #ঢাকা: ক্রিকেট মাঠে কতরকম রেকর্ডই তো হয়। কিন্তু বেশিরভাগ সময় ব্য়াটার বা বোলারদের ইতিবাচক রেকর্ডগুলি তুলে ধরা হয়। তবে কখনও ক্রিকেটারদের বেশ কিছু খারাপ রেকর্ড জানা যায়। এবার বাংলাদেশের এবাদত হোসেনের এমনই একটি রেকর্ডের কথা জানা গেল।

    বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজে এমন রেকর্ড করলেন এবাদত, যা কোনও ক্রিকেটার তাঁর নামের পাশে দেখতে চাইবেন না। আসলে গত ১০ ইনিংসে একবারও খাতা খুলতে পারেননি এবাদত। উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ৫২১ রান করে নিউজিল্যান্ড। মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

    আরও পড়ুন- করোনাকে হারিয়ে 'মাঠে' ফিরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ফের শুরু দাদাগিরি

    দ্বিতীয় টেস্টে এবাদত হোসেন শূন্য রানে নট আউট থাকেন। তার পরই এবাদত হোসেনের রেকর্ডের কথা জানাজানি হয়ে যায়। তিনি টানা দশটি ইনিংসে খাতা খুলতে পারেননি। ২০১৯ থেকে খাতা খুলতে পারেননি এবাদত। তিনি দলের বোলার। ফলে ব্যাট হাতে তিনি কী করছেন, তা কেউ তেমন খোঁজ রাখেন না।

    গত দু বছর টেস্ট ক্রিকেটের শেষ ১০টি ইনিংসে টানা ০ করেছেন এবাদত। তার মধ্যে ৭ বার অপরাজিত ছিলেন। আউট হয়েছেন তিনবার। এর আগে ৯ ইনিংসে খাতা খুলতে পারেননি ক্রিস মার্টিন। তবে তাঁকে ছাপিয়ে গিয়েছেন এবাদত।

    আরও পড়ুন- আইপিএলে হার্দিককে অধিনায়ক করে চমক দিতে চাইছে আহমেদাবাদ দল

    টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। বে ওভালে বাংলাদেশকে ৪০ রানের টার্গেট দিয়েছিল নিউজিল্যান্ড। ২ উইকেট হারিয়ে বাংলাদেশ সেটা তুলে নেয়। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেনন এবাদত হোসেন। অর্থাত্ বোলার হিসাবে তাঁর পারফরম্যান্সে কোনও ঘাটতি নেই।

    আসলে শেষের দিকে ব্যাটিং করতে নামেন এবাদত। ফলে অনেক সময় তিনি নট আউট থেকে যান। অথচ রানের খাতা খোলা হয় না তাঁরে। উল্টোদিকের ব্যাটার আউট হয়ে যাওয়ায় ইনিংস শেষ হয়ে যায়। ফলে এমন অদ্ভুত রেকর্ড তাঁর নামের পাশে বসেছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bangladesh, Bangladesh Cricket, Bangladesh cricket team

    পরবর্তী খবর