Home /News /sports /
বাঙাল ভাষায় লেখা আমন্ত্রণপত্র! ইস্টবেঙ্গল যা করল আজ পর্যন্ত কেউ করেনি

বাঙাল ভাষায় লেখা আমন্ত্রণপত্র! ইস্টবেঙ্গল যা করল আজ পর্যন্ত কেউ করেনি

East Bengal: বাঙাল ভাষায় লেখা আমন্ত্রণ পত্র। খুশিতে ডগমগ ইস্টবেঙ্গল সমর্থকরা।

  • Share this:

    #কলকাতা: ইস্টবেঙ্গল ক্লাব যা করল, আজ পর্যন্ত কোনও ক্লাব করেনি।বুধবার ইস্টবেঙ্গলের আর্কাইভ উদ্বোধন হল। আমন্ত্রণ পত্রে একেবারে নিজস্বতার ছোঁয়া রাখল লাল-হলুদ ক্লাব।

    আর্কাইভ উদ্বোধনের আমন্ত্রণপত্র লাল-হলুদ ম্যানেজমেন্ট বাঙাল ভাষায় লেখার সিদ্ধান্ত নিল। সেই নিজস্বতা মন কেড়ে নিল অনেকের। একেবারে খাঁটি বাঙাল ভাষায় গোটা আমন্ত্রণপত্রটি লেখা হয়েছে।

    ইস্টবেঙ্গল ক্লাবের এমন অভিনব উদ্যোগ ক্লাবের সমর্থকেরাও খুশি করে গদিল। এরই মধ্যে সমর্থকরা আমন্ত্রণপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। সেই ছবি ইস্টবেঙ্গলের একাধিক ফ্যানস ক্লাবের তরফেও সোস্যাল মিডিয়ায় শোয়ার করা হয়েছে।

    আরও পড়ুন- ‘‘সচিন সব জানে, কিন্তু আমি সাহয্যের আশা করি না’’, অর্থাভাবে ধুঁকছেন কাম্বলি, খুঁজছেন চাকরি

    ক্লাবের শতাব্দীপ্রাচীন ইতিহাসকে সংগ্রহশালায় তুলে রাখার উদ্যোগ নিয়েছিল ইস্টবেঙ্গল। আর তাই এই আর্কাইভ। রাজা সুরেশ চন্দ্র চৌধুরি মেমোরিয়াল আর্কাইভ নাম দেওয়া হয়েছে। এখানে থাকবে পুরনো অনেক খেলার ভিডিও থাকবে। আর থাকবে ফুটবলারদের জার্সি, বুট ও অন্যান্য সামগ্রী।

    এই সংগ্রহশালায় পঞ্চপাণ্ডবের মূর্তিও থাকবে বলেও জানা গিয়েছে। এর আগে ক্যাফেটেরিয়া করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল. বিদেশী ক্লাবের ধাঁচে সেই ক্যাফেটেরিয়া দেখার জন্য সমর্থকদের উত্সাহ ছিল তুঙ্গে।

    বুধবার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল তাঁবুতে এসে এই সংগ্রহশালায় উদ্বোধন করেন। আইএসএলে ইস্টবেঙ্গলের খেলার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মূলত তাঁর উদ্যোগেই শেষবেলায় ইমামিকে স্পনসর হিসেবে পায় লাল-হলুদ ক্লাব।

    আরও পড়ুন- Kapil Dev : দিনে দিনে ফুটবলের মত হয়ে যাচ্ছে ক্রিকেট, অশনি সংকেত বলছেন কপিল দেব

    ভারতীয় দলের প্রাক্তন কোচ স্টিফেন কনস্ট্যানটাইন এবার ইস্টবেঙ্গলের দায়িত্বে। তাঁর তত্ত্বাবধানে লাল-হলুদ শিবির নতুন করে স্বপ্ন দেখছে। গত কয়েক বছরে বারবার তীরে এসে তরী ডুবেছে। এবার আর একই ভুল করতে চায় না ইস্টবেঙ্গল। তবে মরশুমের শুরুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নতুন দল ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে ড্র করে ধাক্কা খেয়েছে ইস্টবেঙ্গল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: East Bengal, East Bengal Club

    পরবর্তী খবর