হোম /খবর /খেলা /
'ইস্টবেঙ্গলের নতুন রোনাল্ডো' ! ক্লেটন বলছেন চমক বাকি আছে আইএসএলে

'ইস্টবেঙ্গলের নতুন রোনাল্ডো' ! ক্লেটন বলছেন আরও চমক বাকি আছে আইএসএলে

ইস্টবেঙ্গলকে সাফল্য দিতে মরিয়া ব্রাজিলিয়ান সিলভা

ইস্টবেঙ্গলকে সাফল্য দিতে মরিয়া ব্রাজিলিয়ান সিলভা

East Bengal supporters enjoy calling Cleiton Silva Cristiano Ronaldo after scoring brace against Jamshedpur. 'ইস্টবেঙ্গলের নতুন রোনাল্ডো ! ক্লেটন বলছেন আরও চমক বাকি আছে আইএসএলে

  • Share this:

#জামশেদপুর: ইন্ডিয়ান সুপার লিগে এবারে যে দল তৈরি করেছে ইস্টবেঙ্গল তার মধ্যে সেরা বিদেশি নিঃসন্দেহে তিনি। যখন বেঙ্গালুরু দলে খেলতেন, তখনই নিজের জাত চিনিয়েছিলেন তিনি। লাল হলুদ জার্সিতে ক্লেটন সিলভা প্রমাণ করে চলেছেন তিনি একাই দলকে টানার ক্ষমতা রাখেন যদি তলা থেকে সাহায্য পান। জামসেদপুরের মাঠে গিয়ে তাদের হারিয়ে আসা সহজ নয়। সেখানে ইস্টবেঙ্গল যেমন বড় ব্যবধানে জিতেছে, তেমনই সিলভা জোড়া গোল করেছেন।

তার আগে বেঙ্গালুর মাঠে গিয়ে তার গোলেই জিতেছিল ইস্টবেঙ্গল। ব্রাজিলিয়ান কিন্তু আনন্দে ভেসে যেতে রাজি নন। জামশেদপুর ম্যাচের পর জানিয়েছেন, আইএসএল যেভাবে হচ্ছে তাতে এবার অনেক চমক বাকি। ইস্টবেঙ্গল রোজ উন্নতি করছে, পরের ম্যাচগুলো আমরা আরও ভাল খেলব।

আরও পড়ুন - আজ সামনে উরুগুয়ে, প্রতিশোধ এবং নকআউট দুটোই চায় রোনাল্ডোর পর্তুগাল

তরুণ মনিপুরী ফুটবলার মহেশ যেভাবে ইস্টবেঙ্গল জার্সিতে নিজেকে মেলে ধরছেন সেটা মুগ্ধ করেছে সিলভাকে। ব্রাজিলিয়ান বলছেন, মহেশের ভবিষ্যৎ উজ্জ্বল। বয়স কম এবং শেখার ইচ্ছে আছে। ভারতে আসার পর থেকে আমি যে কজন প্রতিভাবান ভারতীয়কে দেখেছি, সেই তালিকায় ও থাকবে। দলের অধিনায়ক হিসেবে আমি নিজেকে চোটমুক্ত রাখতে চাই এবং প্রত্যেক ম্যাচে ভূমিকা রাখতে চাই।

ইস্টবেঙ্গলের তিনটে গোলের পেছনে অবদান রাখা মহেশ বলছেন, কোচ স্টিফেন আমাকে সব সময় উপদেশ দেন। অনুশীলন এবং মাঠের বাইরেও নিজেকে ধারাবাহিক করে তুলতে গেলে কি করতে হবে সেটা জলের মতো বুঝিয়ে দেন। কোচের কথা শুনেই এই জায়গায় এসেছি। লক্ষ্য ধারাবাহিকতা বজায় রাখা।

ইস্টবেঙ্গল এর পরের ম্যাচ খেলবে, হায়দারাবাদ দলের বিপক্ষে। যুবভারতীতে যারা এটিকে মোহনবাগানের কাছে শেষ ম্যাচ হেরেছে। ক্লেটন বলছেন হায়দারাবাদ আমাদের কঠিন চ্যালেঞ্জ জানাবে। পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে। কিন্তু আমরা দল হিসেবে আগের থেকে অনেক বেশি মজবুত।

ডিফেন্স, মাঝখান এবং আক্রমণ তিনটে জায়গাতেই উন্নতি হয়েছে। তাকে মজা করে ইস্টবেঙ্গলের রোনাল্ডো বলে ডাকছেন সমর্থকরা। মুখের আদল কিছুটা পর্তুগিজ মহাতারকার মত তাতে সন্দেহ নেই। ক্লেটন অবশ্য চান বিশ্বকাপ জিতুক তার দেশ ব্রাজিল। তবে রোনাল্ডো তার পছন্দ।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: East Bengal, Indian Super League