আইএসএল ডার্বির পরের দিন ক্রিকেট মাঠে ইস্টবেঙ্গল-মোহনবাগান লড়াই! ২২ গজে ডার্বি ২৮ নভেম্বর

আইএসএল ডার্বির পরের দিন ক্রিকেট মাঠে ইস্টবেঙ্গল-মোহনবাগান লড়াই! ২২ গজে ডার্বি ২৮ নভেম্বর
রবিবার সিএবির পক্ষ থেকে টুর্নামেন্টের সম্পূর্ণ ক্রীড়া সূচি ঘোষণা করা হল।

রবিবার সিএবির পক্ষ থেকে টুর্নামেন্টের সম্পূর্ণ ক্রীড়া সূচি ঘোষণা করা হল।

  • Share this:

#কলকাতা: ঠিক ২৫৫  দিন আগের কথা। করোনার আগে শেষবার রঞ্জি ফাইনালের শেষ দিন ক্রিকেট মাঠে নেমেছিলেন মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদাররা। ১৩ মার্চ ব্যাট-বলের সঙ্গে ২২ গজে শেষবার সম্পর্ক হয়েছিল বাংলা ক্রিকেটারদের। তারপর সৌরাষ্ট্র থেকে বাংলায় ফিরেই লকডাউন। করোনা পরিস্থিতি আট মাসের বেশি সময় বন্ধ থাকার পর ফের ময়দানের ২২ গজে বল পড়তে চলেছে। ২৪ নভেম্বর শুরু হয়ে ৯ ডিসেম্বর পর্যন্ত শুরু হচ্ছে বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জার। "বায়ো-বাবল" বা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে নয়া টুর্নামেন্টে নামবেন বাংলা ক্রিকেটাররা। রবিবার সিএবির পক্ষ থেকে টুর্নামেন্টের সম্পূর্ণ ক্রীড়া সূচি ঘোষণা করা হল। মোহনবাগান বনাম কাস্টমস ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টাউন ও কালীঘাট ক্লাব।

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌অন্য দিকে ময়দানে ক্রিকেটের ডার্বি আয়োজিত হতে চলেছে ২৮ নভেম্বর। আইএসএলে ফুটবল ডার্বির ঠিক পরের দিনই ২২ গজে লড়াইয়ে নামবে লাল-হলুদ ও সবুজ-মেরুণ। খেলা শুরু বিকেল চারটে। টুর্নামেন্টে ফিরতি ডার্বি আয়োজিত হবে ৬ ডিসেম্বর। 8 ডিসেম্বর জোড়া সেমিফাইনাল। ৯ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল। ২৪ তারিখ মোহনবাগান টুর্নামেন্টে অভিযান শুরু করবে।

ঠিক পরের দিন বুধবার তপন মেমোরিয়ালের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে নাম ইস্টবেঙ্গল। টুর্নামেন্টের বেশিরভাগ ম্যাচে আয়োজিত হবে বিকেল চারটে এবং রাত আটটায়। তবে ২৬ নভেম্বরের দুটি ম্যাচ আয়োজিত হবে সকাল দশটায় এবং দুপুর দুটোয়। করোনা পরিস্থিতিতে ইডেনে দর্শকের প্রবেশ নিষেধ। লাইভ স্ট্রিমিং এ সোশ্যাল মিডিয়ার ম্যাচ দেখার ব্যবস্থা থাকছে। ড্রিম ইলেভেনে অনলাইন গেমিং সাইডে এই টুর্নামেন্ট নিয়ে খেলা যাবে।


টুর্নামেন্টের সাফল্যর ব্যাপারে আশাবাদী সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। করোন আবহে ক্রিকেটারদের ফের স্বাভাবিক ছন্দে ফেরানোর জন্যই এই টুর্নামেন্টে বলে জানান অভিষেক। তবে করোনার কারণে বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ থেকে ছিটকে গেছেন বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ। টুর্নামেন্টের নেই করোনা আক্রান্ত আরও তিন ক্রিকেটার। ইস্টবেঙ্গল ক্লাবের অভিষেক রমন, মোহনবাগানের ঋত্বিক চট্টোপাধ্যায় ও কাস্টমস ক্লাবের দীপ চট্টোপাধ্যায়। কোভিড পরিবর্তন নিয়মে করোনা আক্রান্ত ‌৪ ক্রিকেটারের বদলি ঘোষণা করেছে সিএবি।

Published by:Arka Deb
First published: