Home /News /sports /
East Bengal Club : তরুণ প্রয়াত ফুটবলার দেবজ্যোতির পরিবারকে সাহায্য করার ঘোষণা ইস্টবেঙ্গলের

East Bengal Club : তরুণ প্রয়াত ফুটবলার দেবজ্যোতির পরিবারকে সাহায্য করার ঘোষণা ইস্টবেঙ্গলের

ইস্টবেঙ্গল মৃত দেবজ্যোতির পরিবারকে তুলে দেবে আর্থিক সহায়তা

ইস্টবেঙ্গল মৃত দেবজ্যোতির পরিবারকে তুলে দেবে আর্থিক সহায়তা

East Bengal Club will provide monetary help to young footballer Debojyoti Ghosh family. মানবিক ইস্টবেঙ্গল মৃত দেবজ্যোতির পরিবারকে তুলে দেবে আর্থিক সহায়তা

  • Share this:

    #কলকাতা: কলকাতা ময়দানে তরুণ ফুটবলার দেবজ্যোতি ঘোষের আচমকা মৃত্যুতে শোকস্তব্ধ সকলেই। যেখানে বাঙালি ফুটবলার আগের মত উঠে আসছে না, সেখানে দেবজ্যোতির মত প্রতিভাবান ফুটবলার অকালে চলে যাওয়ায় বাংলার ফুটবলের অপূরণীয় ক্ষতি তাতে সন্দেহ নেই। ছোটখাটো চেহারা হলেও দেবজ্যোতি বেশ স্কিলফুল ফুটবলার ছিল।

    আরও পড়ুন - Portugal vs Turkey : বিশ্বকাপের অভিযানে আজ রাতে মরণ-বাঁচন লড়াই রোনাল্ডোর পর্তুগালের! সামনে তুরস্ক

    অভিনব উদ্যোগ নিল ইস্টবেঙ্গল ক্লাব। সদ্য প্রয়াত ফুটবলার দেবজ্যোতি ঘোষকে যে অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ক্লাব সই করিয়েছিল, সেই অর্থ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে গোটা ময়দান। প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের প্রয়াণ দিবস উপলক্ষে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠান হয়। সকালে ক্লাব তাঁবুতে প্রদীপ জ্বালিয়ে ও পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রাক্তন ফুটবলার প্রশান্ত বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন -Mohun Bagan : রাজ্য সরকারের সাহায্যে কন্যাশ্রী কাপ এবং কলকাতা লিগ খেলবে মোহনবাগান, ঘোষণা নতুন সচিবের

    বিকেলে ক্ষুদিরামে মূল অনুষ্ঠানটি হয়। সেই উপলক্ষে পাঁচ বাঙালি শিল্পপতিকে দীপকজ্যোতি সম্মানে সম্মানিত করা হয়। তবে এসবের সঙ্গে প্রয়াত সচিবের প্রয়াণ দিবস উপলক্ষে দেবজ্যোতি সম্পর্কে নেওয়া সিদ্ধান্তকে সকলে সাধুবাদ জানিয়েছে। গত মরশুমে রেলওয়ে এফসির হয়ে দারুণ খেলেছিলেন দেবজ্যোতি। কৃষ্ণনগরের এই মিড ফিল্ডারকে তাই সই করিয়েছিল ইস্টবেঙ্গল ক্লাব ।

    কিন্তু স্থানীয় ক্লাবের হয়ে খেলতে গিয়ে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন তিনি। আসলে দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গল শুধু একটা ফুটবল ক্লাব নয়, একটা প্রতিষ্ঠান। তাই দুই প্রতিষ্ঠান বরাবর মানবিক দিক তুলে ধরার চেষ্টা করেছে। দেবজ্যোতির ক্ষেত্রে সেই মানবিক দিক ফের ফুটিয়ে তুলল এক প্রধান। আইএফএ এবং অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন তারাও চেষ্টা করবে তরুণ এই ফুটবলারের পরিবারকে কিছু আর্থিক সহায়তা করতে।

    এদিকে বাংলাদেশে বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথাবার্তা অনেকদূর এগিয়েছে ইস্টবেঙ্গলের এমনটাই আভাস পাওয়া গিয়েছে। কিন্তু বর্তমানে ইনভেস্টর কম্পানি শ্রী সিমেন্ট কয়েকদিন আগে ক্রীড়া সত্ত্ব ফিরিয়ে দেওয়ার কথা বললেও, এখনই এই নিয়ে কোনও নতুন আপডেট পাওয়া যায়নি।

    তবে ইস্টবেঙ্গল পরের বছর আইএসএল খেলার পাশাপাশি কলকাতা লিগ, শিল্ড এবং ডুরান্ড কাপ খেলবে বলেই খবর। প্রাক্তন ফুটবলারদের মতামত নিয়ে শীঘ্র এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্লাব।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal Club

    পরবর্তী খবর