Home /News /sports /
East Bengal Club : ইস্টবেঙ্গলের কোচ হিসেবে হাবাসের নাম ভাসছে! শেষ হয়নি ম্যান ইউয়ের আশা

East Bengal Club : ইস্টবেঙ্গলের কোচ হিসেবে হাবাসের নাম ভাসছে! শেষ হয়নি ম্যান ইউয়ের আশা

ইস্টবেঙ্গলের হাত ধরে কলকাতায় ফিরতে পারেন হাবাস

ইস্টবেঙ্গলের হাত ধরে কলকাতায় ফিরতে পারেন হাবাস

East Bengal Club may rope in Antonio Lopez Habas as head coach in coming ISL. ইস্টবেঙ্গলের কোচ হিসেবে হাবাসের নাম ভাসছে! শেষ হয়নি ম্যান ইউয়ের আশা

  • Share this:

    #কলকাতা: আইএসএল এর ইতিহাসে তিনি অন্যতম সফল এবং অভিজ্ঞ ম্যানেজার। এটিকে মোহনবাগানের প্রাক্তন কোচ। নতুন মরশুম শুরু হওয়ার আগে ফের ভেসে উঠল অ্যান্টোনিও লোপেজ হাবাসের নাম। ইন্ডিয়ান সুপার লিগের একাধিক দল অভিজ্ঞ এই কোচকে নিয়োগ করতে আগ্রহী বলে মনে করা হচ্ছে।

    যার মধ্যে ইস্টবেঙ্গল রয়েছে বলে খবর। জানা গিয়েছে যে লোপেজ হাবাসকে নিয়োগ করতে আগ্রহী ইস্টবেঙ্গল ক্লাব। দল গঠনের পাশাপাশি লাল হলুদ শিবিরকে কোচ নিয়োগ করতে হবে।

    আরও পড়ুন - Virat Kohli, IPL : এটা বিরাট কোহলি, নাকি অন্য কেউ? ফ্লপ শোতে প্রচন্ড বিরক্ত বীরু, সঞ্জয়রা

    ভারতের মাটিতে অন্যতম সফল কোচ হাবাস। তাই তাঁর ভারতে ফেরার জল্পনা দীর্ঘ দিন ধরেই চলছে। এটিকে মোহন বাগান সহ লিগের হাতে গোনা কয়েকটি দলে কোচ নিশ্চিত হয়েছে। বেশিরভাগ দলে নতুন কোচ নিয়োগ করা হবে। এই পরিস্থিতিতে উঠে এসেছে হাবাসের নাম।

    এটিকে এবং এটিকে মোহন বাগানের প্রাক্তন এই কোচ ছাড়াও ভারতীয় ফুটবল মহলে সম্প্রতি একাধিক কোচের নাম ঘুরপাক খাচ্ছে। এলকো সাতরি, অ্যালবার্ট রোকা প্রমূখ দুই নাম। এর মধ্যে এলকো ইতিমধ্যে ইন্ডিয়ান সুপার লিগের একটি ক্লাবে ইন্টারভিউ দিয়েছেন বলে জানা গিয়েছে।

    তাঁর ফুটবল দর্শন সেই ক্লাব কর্তাদের বেশ ভাল লেগেছিল বলেই খবর। অন্য দিকে রোকা, হাবাস দুজনেই পোড়খাওয়া কোচ। তবে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। পুরোটাই জল্পনার পর্যায়ে।ইস্টবেঙ্গলের নতুন লগ্নিকারী হিসেবে ইমামির জুটি বাঁধার কথা ঘোষণা হয়েছিল নবান্ন থেকে বুধবারেই। স্বয়ং মুখ্যমন্ত্রী সেই ঘোষণা করেছিলেন।

    তা শুনে অনেকের মনে হয়েছিল, সৌরভ গঙ্গোপাধ্যায় যে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে কথা বলছিলেন, তা হলে সেই আলাপ-আলোচনায় কি অকাল যবনিকা পড়ে গেল?নাম প্রকাশে অনিচ্ছুক ইস্টবেঙ্গলের প্রভাবশালী কর্তাদের মতে, এ নিয়ে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে কথাবার্তা হয়েছে।

    কর্তাদের দাবি, সেই কথোপকথনে ম্যান ইউ-কে নিয়ে আসা যায় কি না, তা নিয়ে নতুন করে আলোচনা হয়েছে। ইমামি সংস্থার সঙ্গে লাল-হলুদের জুটি তৈরি হওয়ার কথাবার্তা ঘোষণা হয়ে গেলেও সকলেই বুঝতে পারছেন, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মানে কত বড় ব্যাপার।

    ক্রীড়া দুনিয়ার সব চেয়ে জনপ্রিয় ক্লাব হিসেবে ম্যান ইউয়ের নাম করলেও হয়তো অত্যুক্তি করা হয় না। তাই ইস্টবেঙ্গলের মতো কলকাতা তথা ভারতের জনপ্রিয় ক্লাবের সঙ্গে জর্জ বেস্ট, ববি চার্লটন, এরিক কঁতোনা, ডেভিড বেকহ্যাম, ক্রিশ্চিয়ানো রোনল্ডোদের ঐতিহ্যবাহী ক্লাবকে যুক্ত করতে পারলে, তা এক ঐতিহাসিক সন্ধিক্ষণ উপহার দিতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal Club, ISL

    পরবর্তী খবর