Home /News /sports /
East Bengal : প্রাক্তন ফুটবলারদের নিয়ে সভা ইস্টবেঙ্গলে! ডার্বি পিছিয়ে দেওয়ার ভাবনা লাল হলুদে

East Bengal : প্রাক্তন ফুটবলারদের নিয়ে সভা ইস্টবেঙ্গলে! ডার্বি পিছিয়ে দেওয়ার ভাবনা লাল হলুদে

যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে ইস্টবেঙ্গকে

যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে ইস্টবেঙ্গকে

East Bengal Club may apply to delay Kolkata Derby of Durand Cup on 16 August. প্রাক্তন ফুটবলারদের নিয়ে সভা ইস্টবেঙ্গলে! ডার্বি পিছিয়ে দেওয়ার ভাবনা চলছে

  • Share this:

    #কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ঋণী ইস্টবেঙ্গল। ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার মনে করেন নতুন সরকার আসার পর থেকে বাংলার ক্রীড়া ক্ষেত্রে প্রচুর উন্নতি হয়েছে। অতীতের সরকার সাহায্য করেছেন তাতে সন্দেহ নেই। কিন্তু এখনকার রাজ্য সরকার যেভাবে প্রতিটা সমস্যা মেটানোর চেষ্টা করে তার তুলনা নেই।

    আগামী ১৬ আগস্ট ডুরান্ড কাপ মুখোমুখি হতে চলেছে দুই চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। শোনা যাচ্ছে ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে নাকি সেনাবাহিনীকে ডার্বি পিছিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হতে পারে। কারণ ইস্টবেঙ্গলের প্রস্তুতি শুরু হতে দেরি হয়ে গিয়েছে।

    আরও পড়ুন - Cristiano Ronaldo: অর্ধেক বেতন নিয়েও ম্যান ইউনাইটেড ছাড়তে চান রোনাল্ডো! সম্ভবত ফিরছেন স্পেনে

    তবে আবেদন করলেও ম্যাচ পিছনের সম্ভাবনা কম। কারণ সূচি নিয়ে নাড়াঘাটা করতে রাজি নয় সেনাবাহিনী। তাই হাতে সময় কম। ইস্টবেঙ্গলকে যা করতে হবে দ্রুতকালীন তৎপরতায় করতে হবে। শুক্রবার লাল-হলুদ ব্রিগেডের ২০ জন প্রাক্তন ফুটবলার ইস্টবেঙ্গলের দলগঠন নিয়ে বৈঠকে বসেন।

    বৈঠক শেষে প্রশান্ত বন্দ্যোপাধ্যায় জানালেন, চুক্তির খসড়া যেদিকে এগোচ্ছে, তা দেখে আমরা খুবই খুশি। আশা করছি, যা হবে ভালোই হবে। ইস্টবেঙ্গল শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে। এদিকে কবে হবে চূড়ান্ত চুক্তিপত্রে সই? গত সপ্তাহে লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার আশ্বাস দিয়েছিলেন, ২-১ দিনের মধ্যে হবে সই।

    তিনি জানালেন, কবে হবে দিন বলা যাবে না। তবে খুব তাড়াতাড়ি সই হবে। ভারতীয় সংবিধান মেনে একটা লম্বা প্রক্রিয়া চলছে। একটু সময় তো লাগবেই। তবে ইমামি খুব দ্রুত গতিতে সবকিছু করছে। আমরাও তৎপর। খুব তাড়াতাড়ি সই পর্ব মিটে যাবে। আর আমরা পরের সপ্তাহের মধ্যে অনুশীলন শুরু করে দিতে পারব এটা আশা রাখছি।

    ইস্টবেঙ্গল এবং ইমামির কোম্পানি রেজিস্ট্রেশন প্রথমবার আবেদন খারিজ হয়ে গেছে। তবে সেটা খুব একটা বড় চিন্তার বিষয় নয়। খুব দ্রুত দ্বিতীয় আবেদন মঞ্জুর হয়ে যাবে এমনটাই মনে করা হচ্ছে।

    এখনও পর্যন্ত যা খবর তাদের ভারতীয় দলের প্রাক্তন ম্যানেজার কনস্ট্যানটাইন লাল হলুদ প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেতে চলেছেন। ইস্টবেঙ্গল কর্তারা আশাবাদী ডার্বিতে যথেষ্ট প্রস্তুতি নিয়ে নামতে পারবেন তারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Durand Cup, East Bengal Club

    পরবর্তী খবর