Home /News /sports /
East Bengal : ইস্টবেঙ্গল নিয়ে সেই জটিলতা অব্যাহত! দ্রুত সিদ্ধান্ত নিতে ব্যর্থ কর্তারা

East Bengal : ইস্টবেঙ্গল নিয়ে সেই জটিলতা অব্যাহত! দ্রুত সিদ্ধান্ত নিতে ব্যর্থ কর্তারা

ইস্টবেঙ্গলের পুরোটাই এখন রহস্যে ঘেরা

ইস্টবেঙ্গলের পুরোটাই এখন রহস্যে ঘেরা

East Bengal Club issue with investor Emami yet to be resolved as future uncertain. ইস্টবেঙ্গল নিয়ে জটিলতা অব্যাহত! দ্রুত সিদ্ধান্ত নিতে ব্যর্থ কর্তারা

  • Share this:

    #কলকাতা: গত দুই বছর ধরে একই রকম নাটক চলছে ইস্টবেঙ্গল ক্লাবে। মুখ্যমন্ত্রীর সাহায্যে আইএসএল খেলা নিশ্চিত হয়েছিল গত দুবার। এবারেও ইমামিকে ইনভেস্টর হিসেবে আনার পেছনে মুখ্যমন্ত্রীর অবদান অনস্বীকার্য। সেই আলোচনার টেবিলে ইস্টবেঙ্গল কর্তারা যে কথা দিয়েছিলেন, এখন তা থেকে সম্পূর্ণ শত হস্ত দূরে তারা।

    আরও পড়ুন - Ranji Trophy champion MP : রঞ্জিতে নতুন ইতিহাস রচনা মধ্য প্রদেশের! চ্যাম্পিয়ন হয়ে মুম্বইকে হারাল ৬ উইকেটে

    বিভিন্ন কারণ দেখানো হচ্ছে চুক্তিপত্র এবং দল গঠন শুরু না হওয়ার পেছনে। কোটি কোটি লাল হলুদ সমর্থক যথেষ্ট বিরক্ত। এদিকে দলগঠনের কাজও অধরা। এই ঘটনায় চিন্তায় পড়েছেন লাল-হলুদ কর্তা থেকে শুরু করে সমর্থকরাও। অন্যদিকে ট্রান্সফার উইন্ডো খুলে যাওয়ায় ভাল দেশি ও বিদেশি খেলোয়াড়দের সই করিয়ে নিচ্ছে অন্য ক্লাবগুলি।

    ইমামি ইস্টবেঙ্গলের থেকে ৮০% শেয়ার চাইছে, কিন্তু কর্তারা রাজি হচ্ছে ৫০% তে। পাশাপাশি ডিরেক্টর বোর্ডে ইমামির পক্ষ থেকে থাকবেন ৮ জন প্রতিনিধি। ক্লাবের পক্ষ থেকে থাকবেন মাত্র ২ জন প্রতিনিধি। গত দুই মরশুম ধরে আইএসএল টুর্নামেন্টে ইস্টবেঙ্গলের ইনভেস্টর নিয়ে সমস্যা ছিলই।

    ২০২০ সালের আইএসএল টুর্নামেন্টের আগে মুখ্যমন্ত্রীর হাত ধরেই শ্রী সিমেন্ট ইনভেস্টর হয়ে এসেছিল লাল-হলুদে। এরপর টানা দুই মরশুমে আইএসএলে ভরাডুবি অবস্থা ছিল ইস্টবেঙ্গলের। ষষ্ঠী দুলে এবং অ্যালভিটো সন্তোষ ট্রফি এবং আই লিগ থেকে বেশ কয়েকজন ফুটবলারকে বাছাই করলেও দলগঠনের অভাবে তাঁরা হাতছাড়া হয়ে গিয়েছেন।

    দেখা যাক পরিস্থিতি কোনদিকে এগোয়। যদি ইনভেস্টর এসে বিনিয়োগ করে, তাহলে তো ভালোই। পরিস্থিতি একেবারে স্বাভাবিকই হয়ে যাবে। আর সেটা যদি না হয়, তাহলে ক্লাব কর্তাদের পরামর্শ দিতে হবে আইএসএল না খেলার। কারণ এখনও পরিস্থিতি খুব একটা খারাপ জায়গায় যায়নি।

    কারণ শক্তিশালী দল না থাকলে আবার আইএসএল খেলে ইস্টবেঙ্গলকে খারাপ ফলের মুখোমুখি হতে হবে সেটা সকলেই জানেন। সেটা ঐতিহ্যশালী এই ক্লাবের কাছে খুব একটা ভাল বিজ্ঞাপন নয়। রোজই দুই একদিন করে সময় চলে যাচ্ছে। ফুটবলাররা ভরসা হারিয়ে ফেলছেন। ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে সমর্থকদের। এদিকে ইনভেস্টর সংস্থা পরিষ্কার জানিয়ে দিয়েছে আগে সই না হলে দল গঠনের কাজ শুরু করা সম্ভব নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal Club, ISL

    পরবর্তী খবর