• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • EAGER TO SCORE BIG INDIAN CAPTAIN VIRAT KOHLI AND ROHIT SHARMA STARTS NET SESSION IN DURHAM RRC

ছুটি শেষে নেটে ফিরলেন বিরাট, ব্যাটে জবাব দেওয়ার অপেক্ষায় হিটম্যান

লক্ষ্য স্থির, নেট সেশন শুরু বিরাট, রোহিতের

রান তাড়া করে ম্যাচ জেতানোর ক্ষেত্রে তিনি পৃথিবীর সেরা ব্যাটসম্যান। কিন্তু ইদানিং তাঁর ব্যাটিং নিয়ে সমালোচনা শোনা যাচ্ছে। দীর্ঘ সময় ধরে দায়িত্ব নিয়ে টেস্ট ক্রিকেটে যে ইনিংস সাজানোর কথা সেটা করতে পারছেন না

  • Share this:

    #লন্ডন: ছুটি শেষ টিম ইন্ডিয়ার। এবার প্রস্তুতির পালা। আগামী মঙ্গলবার থেকে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ভারতের। ডারহ্যাম পৌঁছে একদিন আগেই শার্দুল ঠাকুর, কে এল রাহুলদের সঙ্গে ছবি পোস্ট করেছিলেন বিরাট কোহলি। শনিবার নিজের নেট সেশনের ছবি দিলেন সোশ্যাল মিডিয়ায়। ভারত অধিনায়ক লিখেছেন, ' যখন আপনি নিজের প্রিয় জিনিস করতে ভালোবাসেন, তখন বাকিটা সহজেই হয়ে যায়'। বোঝাতে চেয়েছেন নিজের ক্রিকেট প্রেমের কথা।

    এমনিতেই প্রায় দেড় বছর হতে চলল শতরান নেই তাঁর ব্যাটে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শেষ শতরান করেছিলেন তিনি। তাই শতরানের খরা কাটাতে মুখিয়ে থাকবেন তিনি। তবে নিজের ব্যক্তিগত রেকর্ডের জন্য খেলেন না বিরাট। রেকর্ড ঘাটলে দেখা যায় যে ম্যাচে তিনি শতরান করেছেন, তার বেশিরভাগ জিতেছে দল। রান তাড়া করে ম্যাচ জেতানোর ক্ষেত্রে তিনি পৃথিবীর সেরা ব্যাটসম্যান। কিন্তু ইদানিং তাঁর ব্যাটিং নিয়ে সমালোচনা শোনা যাচ্ছে।

    দীর্ঘ সময় ধরে দায়িত্ব নিয়ে টেস্ট ক্রিকেটে যে ইনিংস সাজানোর কথা সেটা করতে পারছেন না। সেট হয়েও আউট হয়ে যাচ্ছেন। তার ওপর টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছে ভারতীয় দল। দুটো ইনিংসেই ব্যর্থ হয়েছিলেন ভারত অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় ভক্তরা পাকিস্তানের বাবর আজমকে এখন এগিয়ে রাখছেন কোহলির থেকে। বাবর এই মুহূর্তে আইসিসি তালিকায় পৃথিবীর সেরা ব্যাটসম্যান।

    কিন্তু বিরাট কোহলি জানেন কীভাবে কামব্যাক করতে হয়, সমালোচনার জবাব দিতে হয়। আসন্ন ৫ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে জেতা ছাড়া অন্য কোন লক্ষ্য নেই ভারতের। বলতে দ্বিধা নেই রবি শাস্ত্রী যথেষ্ট চাপে আছেন। এমনিতে বিদেশের মাটিতে অস্ট্রেলিয়াকে হারানো বা দেশের মাটিতে ইংল্যান্ডকে হারানোর ক্ষেত্রে শাস্ত্রীর অবদান থাকলেও আইসিসি ট্রফি জয়ের ক্ষেত্রে রেকর্ড অত্যন্ত খারাপ। রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে শ্রীলঙ্কা পাঠিয়ে শাস্ত্রীকে পরোক্ষে একটা ইঙ্গিত দিয়ে রেখেছে বিসিসিআই।

    টি টোয়েন্টি বিশ্বকাপ জেতা ভারতের আসল লক্ষ্য। কিন্তু তার আগে বিলেতের মাটি থেকে ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ জয় এই মুহূর্তে সবচেয়ে বড় টার্গেট টিম ইন্ডিয়ার। রোহিত শর্মা, পূজারা, রাহানে, রাহুলদের রান করার চাপ আছে। কিন্তু ব্যাট হাতে সবচেয়ে বেশি চাপ যে মানুষটার ওপর, তার নাম বিরাট কোহলি।

    অনুশীলন শুরু করে দিয়েছেন রোহিত শর্মাও। হিটম্যান দীর্ঘক্ষণ ব্যাট করেন। পেসার এবং স্পিনারদের সামলালেন অনায়াসে দক্ষতায়। নিঃসন্দেহে বিরাটের পর তার দিকেও তাকিয়ে থাকবেন ভারতীয়রা। নিজের দিনে রোহিত শর্মা ছন্দে থাকলে, ভারতের পক্ষে অর্ধেক কাজ সহজ হয়ে যায়। ওপেনার হিসেবে রোহিতের ভূমিকা বিরাট গুরুত্বপূর্ণ।

    Published by:Rohan Chowdhury
    First published: