Home /News /sports /
IND vs SL, Chameera out : গোলাপি বলের টেস্ট শুরুর আগেই জোড়া চোটের ধাক্কায় কাবু শ্রীলঙ্কা শিবির

IND vs SL, Chameera out : গোলাপি বলের টেস্ট শুরুর আগেই জোড়া চোটের ধাক্কায় কাবু শ্রীলঙ্কা শিবির

জোড়া চোটের ধাক্কায় কাবু শ্রীলঙ্কা শিবির

জোড়া চোটের ধাক্কায় কাবু শ্রীলঙ্কা শিবির

Dushmantha Chameera and Nissanka out with injury before Sri Lanka face India Pink Ball test. পিঙ্ক বল টেস্ট শুরু হওয়ার আগেই কপাল পুড়ল শ্রীলঙ্কার

  • Share this:

    #বেঙ্গালুরু: শক্তির বিচারে ভারতের থেকে অনেকটাই পিছিয়ে বর্তমান শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিছুটা অনভিজ্ঞতা, কিছুটা চাপ সামলাতে না পারার ক্ষমতা তাদের বিপক্ষে যাচ্ছে। শেষ কয়েক বছরে ভারতের বিপক্ষে লঙ্কানদের পরিসংখ্যান উল্লেখ যোগ্য নয়। টেস্ট ক্রিকেটের পাশাপাশি, লিমিটেড ওভার ক্রিকেটেও ভারতের কাছে বেশিরভাগ হেরেছে তারা। কিন্তু দলটায় প্রতিভার অভাব নেই।

    আরও পড়ুন - IND vs SL, Chinnaswamy Stadium : টিম ইন্ডিয়ার অন্যতম পয়া মাঠ! ১৭ বছর বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে হারেনি ভারত

    যদিও মোহালিতে ভারতের কাছে তিন দিনের মধ্যেই ইনিংসে হারের সম্মুখীন হয়েছিল দিমুথ করুণারত্নের শ্রীলঙ্কা। বেঙ্গালুরুতে সিরিজ হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। তবে তার আগেও শ্রীলঙ্কার অস্বস্তি কাটছে না। এবার ছিটকে গেলেন ফর্মে থাকা ওপেনার পাথুম নিসঙ্কা। ফিটনেসজনিত কারণে প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও নামতে পারবেন না দুষ্মন্ত চামিরা। গোড়ালির চোটের কারণে প্রথম টেস্টে চামিরাকে না পেলেও দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে বলে আশাবাদী ছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে।

    যদিও আজ তিনি জানিয়েছেন, চলতি বছর টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে চামিরাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না শ্রীলঙ্কার মেডিক্যাল প্যানেল। সেই মোতাবেকই তাঁর চোটের শুশ্রূষা চলছে। ঠিক হয়েছে সীমিত ওভারের ক্রিকেটেই চামিরাকে খেলানো হবে। উল্লেখ্য, অস্ট্রেলিয়া সফরে পাঁচটি ও ভারতে তিনটি টি ২০ আন্তর্জাতিকে খেলেছিলেন চামিরা। চোটের কারণে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

    ফ্লাডলাইটে দিন দিন-রাতের টেস্টে ফিট চামিরা খেলতে পারলে শ্রীলঙ্কার বোলিং শক্তি নিশ্চিতভাবেই কিছুটা শক্তিশালী হত। চামিরা আইপিএলে রয়েছেন লখনউ সুপার জায়ান্টস দলে। বড় ধক্কা পাথুম নিসঙ্কার ছিটকে যাওয়া। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে তিনি ঝোড়ো ৭৫ রানের ইনিংস খেলেছিলেন। শ্রীলঙ্কার এই ওপেনার মোহালি টেস্টেও অর্ধশতরান পেয়েছিলেন।

    প্রথম ইনিংসে অপরাজিত ছিলেন ৬১ রানে। কিন্তু পিঠের চোট তাঁকে ছিটকে দিল বেঙ্গালুরু টেস্ট থেকে। ভারত সফরে শ্রীলঙ্কার যে কয়েকজন কিছুটা সফল তাঁদের মধ্যে নিসঙ্কা অন্যতম। শ্রীলঙ্কার অনভিজ্ঞ টেস্ট দলে নিসঙ্কার ব্যাটিং গড়ও ৪০-এর উপর।

    সিরিজে সমতা ফেরানোর লড়াইয়ে নামার আগে চোট সমস্যাও চ্যালেঞ্জ শ্রীলঙ্কার। তবে অধিনায়ক করুনারত্নে মনে করেন মোহালি টেস্টের ভুল ভ্রান্তি থেকে শিক্ষা নিয়ে বেঙ্গালুরুতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে শ্রীলঙ্কা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Pink Ball Test

    পরবর্তী খবর