Home /News /sports /
Kolkata Derby : পিছিয়ে যেতে পারে ডুরান্ড কাপের ডার্বি! মোহনবাগানেই থাকলেন প্রীতম কোটাল

Kolkata Derby : পিছিয়ে যেতে পারে ডুরান্ড কাপের ডার্বি! মোহনবাগানেই থাকলেন প্রীতম কোটাল

ডার্বির দিন পিছিয়ে যাচ্ছে!

ডার্বির দিন পিছিয়ে যাচ্ছে!

Durand Cup Kolkata Derby may be deferred as Pritam Kotal signs for ATK Mohun Bagan. পিছিয়ে যেতে পারে ডুরান্ড কাপের ডার্বি! মোহনবাগানেই থাকলেন প্রীতম কোটাল

  • Share this:

    #কলকাতা: একদিন আগেও তাকে নিয়ে অনিশ্চয়তা ছিল। নতুন বছরে প্রীতম কোটালকে এটিকে মোহনবাগান ছেড়ে দিতে পারে, এমন সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু আজ মোহনবাগান দিবসের দিনে গত বছরের বাগান অধিনায়ককে রেখে দেওয়ার কথা ঘোষণা করল সবুজ মেরুন। প্রীতম জানিয়ে দিলেন নতুন লক্ষ্য এএফসি কাপে জোনাল সেমিফাইনালে ভাল পারফর্ম করা।

    আরও পড়ুন - East Bengal : লিয়েন্ডারকেও ভারত গৌরব সম্মান দিচ্ছে ইস্টবেঙ্গল, মঙ্গলবার ইমামির সাংবাদিক সম্মেলন

    এশিয়াতে নিজেদের ছাপ রাখা। পাশাপাশি আইএসএল চ্যাম্পিয়ন হওয়া তার আসল টার্গেট। যে ক্লাব থেকে বড় ক্লাবের জার্সি পড়া শুরু করেছিলেন, আবার একটা বছর সেখানে থেকে যেতে পেরে খুশি প্রীতম। এদিকে পিছিয়ে যেতে পারে মরসুমের প্রথম ডার্বি। ডুরান্ড কাপের সূচি অনুযায়ী ১৬ অগস্ট হওয়ার কথা ছিল মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ।

    সূত্রের খবর, মরসুমের প্রথম ম্যাচই মোহনবাগানের বিরুদ্ধে খেলতে চাইছে না লাল-হলুদ শিবির। মনে করা হচ্ছে ২৮ অগস্ট এই ম্যাচ হবে। যদিও ডার্বির নতুন দিন এখনও ডুরান্ড কমিটির পক্ষ থেকে সরকারি ভাবে জানানো হয়নি। মোহনবাগান জানিয়েছে, তারা ৩১ অগস্টের পর ডুরান্ড কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে রাজি নয়।

    ৭ সেপ্টেম্বর মোহনবাগানের এএফসি কাপের আন্তঃ আঞ্চলিক সেমিফাইনাল রয়েছে। ফুটবলারদের চোট-আঘাতের ঝুঁকি এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে সবুজ-মেরুন শিবির। ইস্টবেঙ্গলের এখনও দল গঠন প্রক্রিয়া শেষ হয়নি। শুরু হয়নি অনুশীলন। এই পরিস্থিতিতে ১৬ অগস্ট মোহনবাগানের মুখোমুখি হওয়া কঠিন তাদের পক্ষে।

    সূত্রের খবর, এই পরিস্থিতিতে ২৮ অগস্ট ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ডুরান্ড কাপে মুখোমুখি হতে পারে। এই তারিখ অবশ্য চূড়ান্ত নয়। ইস্টবেঙ্গল ডুরান্ড অভিযান শুরু করতে পারে ২২ অগস্ট। মোহনবাগানকে প্রথম ম্যাচ খেলতে পারে ২০ অগস্ট। প্রথমে ঠিক ছিল ১৬ অগস্ট ডার্বি দিয়েই শুরু হবে এবারের ডুরান্ড কাপ।

    তা না হওয়ায় ডুরান্ডের সূচি পরিবর্তন হচ্ছে। ফলে দু’দলের গ্রুপ পর্বের অন্য ম্যাচগুলির তারিখ বদলানোরও সম্ভাবনা রয়েছে। এদিকে সবুজ মেরুন সচিব দেবাশীষ দত্ত জানিয়েছেন ইস্টবেঙ্গল ভয় পাচ্ছে খেলতে। লাল হলুদ কর্তা পাল্টা জানিয়েছেন জবাব মাঠে দেবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal, Kolkata Derby

    পরবর্তী খবর