Home /News /sports /
Durand cup : কলকাতা ডার্বি দিয়েই যুবভারতীতে শুরু ডুরান্ড কাপ! উত্তেজনার পারদ চড়ছে

Durand cup : কলকাতা ডার্বি দিয়েই যুবভারতীতে শুরু ডুরান্ড কাপ! উত্তেজনার পারদ চড়ছে

কলকাতায় ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান দিয়ে শুরু ডুরান্ড কাপ

কলকাতায় ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান দিয়ে শুরু ডুরান্ড কাপ

Durand Cup 2022 to start on 16 August in Kolkata with East Bengal vs Mohun Bagan. কলকাতা ডার্বি দিয়েই যুবভারতীতে শুরু ডুরান্ড কাপ! উত্তেজনার পারদ চড়ছে

  • Share this:

    #কলকাতা: বাঙালির চিরকালীন আবেগের ম্যাচ, ঐতিহ্যের ম্যাচ, আত্মসম্মানের ম্যাচ। এভাবেই দেখা হয় ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান লড়াইকে। বিগত কয়েক বছর আইএসএলএর ম্যাচ হয়েছে গোয়াতে। দীর্ঘ প্রায় আড়াই বছর পর যুবভারতী ক্রীড়াঙ্গনে ফিরছে কলকাতা ডার্বি। ১৬ আগস্ট ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে এটিকে মোহনবাগানের মুখোমুখি ইস্টবেঙ্গল।

    ১৮ সেপ্টেম্বর ফাইনালও হবে যুবভারতীতে। উল্লেখ্য, ২০২০ সালের ১৯ জানুয়ারি শেষবার সল্টলেক স্টেডিয়ামে ‘বড় ম্যাচ’ হয়েছিল। এবার ১৩১ তম ডুরান্ডে মোট ২০টি দল অংশ নেবে। তার মধ্যে ১১টি আইএসএলের, ৫টি আই লিগের ও ৪টি সেনাবাহিনীর। সাতটি নক-আউট সহ মোট দশটি ম্যাচ অনুষ্ঠিত হবে যুবভারতীতে।

    পাশাপাশি কিশোর ভারতী ও নৈহাটি স্টেডিয়ামেও রাখা হয়েছে ডুরান্ড কাপের ম্যাচ। এছাড়া প্রথমবারের জন্য এশিয়ার সবচেয়ে পুরনো এই টুর্নামেন্টের আসর বসবে অসম ও মণিপুরে। গুয়াহাটি ও ইম্ফলে মোট ১০ টি করে ডুরান্ড কাপের ম্যাচ হবে। এদিকে, চূড়ান্ত চুক্তিপত্রের বাকি অংশ শনিবার হাতে পেয়েছে ইস্টবেঙ্গল ক্লাব।

    তা যাচাই করে সন্তুষ্ট ক্লাব কর্তৃপক্ষ। আশা করা হচ্ছে, আগামী সপ্তাহেই হতে পারে সই। ১৬ আগস্ট ডার্বি হওয়ায় বেশ সমস্যায় পড়ল লাল-হলুদ ব্রিগেড। কারণ, এখনও তারা ঠিকভাবে দল গুছিয়ে উঠতে পারেনি। তবে লাল হলুদ চেষ্টা করবে অল্প সময়ের মধ্যে কোচ এবং ফুটবলার নির্বাচন করে অনুশীলন শুরু করে দিতে।

    কারণ তাছাড়া উপায় নেই। দীর্ঘদিন পর বাংলার মাটিতে কলকাতার ডার্বি হবে বলে ফুটবলপ্রেমীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। মোহনবাগান এখনও অনুশীলন শুরু করেনি। সম্ভবত ১ আগস্ট থেকে শুরু হবে। স্প্যানিশ কোচ ফেরান্ড দিন ১৫ সময় পাবেন দলটাকে তৈরি করতে। এখনও একজন বিদেশি স্ট্রাইকার নেওয়া বাকি এটিকে মোহনবাগানের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, East Bengal Club

    পরবর্তী খবর