বদলে গেল ধোনির চুলের স্টাইল ! ধোনি-মালিঙ্গার ছবিতে মজে নেটিজেনরা

বদলে গেল ধোনির চুলের স্টাইল ! ধোনি-মালিঙ্গার ছবিতে মজে নেটিজেনরা

ধোনি ও মালিঙ্গার একটি ফটোশপ ছবি পোস্ট করা হল @cricketworldcup-এর Twitter হ্যান্ডেলে।

ধোনি ও মালিঙ্গার একটি ফটোশপ ছবি পোস্ট করা হল @cricketworldcup-এর Twitter হ্যান্ডেলে।

  • Share this:

#নয়াদিল্লি:'ধোনি ফিনিশেস ইট অফ ইন স্টাইল'। রবি শাস্ত্রীর (Ravi Shastri) সেই ধারাভাষ্য আজও প্রতিটি ভারতবাসীর মনে গেঁথে রয়েছে। কারণ সে দিন ধোনির ব্যাটে ভর করে ২৮ বছরের স্বপ্ন পূরণ হয়েছিল। ওয়াংখেড়ের মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছিল ভারত। এবার তার এক দশক হতে চলল। আর সেই উপলক্ষ্যেই ধোনি ও মালিঙ্গার একটি ফটোশপ ছবি পোস্ট করা হল @cricketworldcup-এর Twitter হ্যান্ডেলে। যা নিয়ে রীতিমতো তোলপাড় গোটা নেটদুনিয়া। কী এমন হল?

২০১১ সালের সেই দিনটা আজও ভালো যায় না। সে বার ধোনির (MS Dhoni) নেতৃত্বাধীন ভারতীয় দল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনাল খেলতে নামে। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। টসে জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলেছিল কুমার সাঙ্গাকারার (Kumar Sangakkara) দল। ৮৮ বলে ১০৩ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন মাহেলা জয়বর্ধনে (Mahela Jayawardene)। ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছিলেন জাহির খান (Zaheer Khan) ও যুবরাজ সিং (Yuvraj Singh)। অন্য দিকে রান তাড়া করতে নেমে শুরুতেই বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) ও শচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) প্যাভিলিয়নে ফেরেন। এর পর ম্যাচের হাল ফেরান বিরাট কোহলি (Virat Kohli), গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও ধোনি। শেষের দিকে গর্জে ওঠেন যুবরাজ। ৯৭ রানে আউট হয়ে যান গম্ভীর। তবে ধোনির অপরাজিত ৯১ রান ভারতের বিশ্বজয় সুনিশ্চিত করে। সে দিন দু'টি উইকেট নিয়েছিলেন লসিথ মালিঙ্গা (Lasith Malinga)। সেই সুবাদেই ম্যাচের তারকা হয়ে উঠেছিলেন ধোনি ও মালিঙ্গা।

এবার এক দশক পূর্তি উপলক্ষ্যে ম্যাচের দুই তারকাকে এক ছবিতে মিলিয়ে দেওয়া হয়েছে। ফটোশপ করা এই ছবি ইতিমধ্যেই Twitter-এ পোস্ট করা হয়েছে। যা দেখে মিশ্র প্রতিক্রিয়া ফ্যানেদের। ছবিটিতে ২০১১ সালের বিশ্বকাপের জার্সি গায়ে দেওয়া প্রাক্তন ভারত অধিনায়কের মুখ রয়েছে। কিন্তু মাথায় মালিঙ্গার হেয়ার স্টাইল। ক্যাপশনে লেখা এমএস মালিঙ্গা। ইয়র্কার থেকে শুরু করে হেলিকপ্টার শট। সবই পারেন এই খেলোয়াড়।

অনেকেরই পছন্দ হয়েছে ছবিটি। তবে এই ফটোশপে না খুশ নেটিজেনদের অধিকাংশ। কারও দাবি, অবিলম্বে যেন ছবিটি ডিলিট করে দেওয়া হয়। কেউ লিখেছেন, এই রকম ফটোশপ অর্থহীন ও অপ্রয়োজনীয়। এর কোনও মানে হয় না। অনেকের কথায়, বিশ্বে কি আর কোনও বিষয় ছিল না, এই ধরনের ছবি পোস্ট করার অর্থ কী? অনেকে আবার ধোনি ও মালিঙ্গার ছবির সঙ্গে তাল রেখে নাম দেওয়ার চেষ্টা করছেন। কেউ লিখেছেন ধোলিঙ্গা (Dholinga)। কেউ লিখেছেন মেহেঙ্গা (Mehenga)। একের পর এক মিমে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়াগুলি।

প্রসঙ্গত, ইতিমধ্যেই দু'টি ভিডিওতে একদম অন্য লুকে ধরা দিয়েছেন ক্যাপ্টেন কুল। ধোনির সন্ন্যাস লুকে চারদিকে রীতিমতো হইচই পড়ে যায়। একের পর এক মিম তৈরি হতে শুরু করে। পরে জানা যায় এই ন্যাড়া মাথা আর সন্ন্যাস বেশের পিছনে রয়েছে IPL 2021 টুর্নামেন্টের প্রোমোশন। রবিবার IPL-এর Twitter হ্যান্ডেল থেকে দু'টি ভিডিও প্রকাশ করা হয়েছে। প্রথম ভিডিওতে ধোনি অনেকটা বৌদ্ধ সন্ন্যাসীদের মতো সেজেছেন। কয়েকটি বাচ্চা ছেলেকে রোহিত শর্মা (Rohit Sharma) ও তাঁর মুম্বই ইন্ডিয়ান্স দলের সাফল্য নিয়ে কথা বলছেন। মজা করে বলেছেন, IPL-এ কিন্তু লোভ ভালো না। দ্বিতীয় ভিডিওটিতে NCC ক্যাডেটের বেশে বিরাট কোহলি ও তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিয়ে কথা বলেছেন। আর এরই মাঝে মালিঙ্গা-ধোনির এই বিচিত্র ছবি নেটিজেনদের নজর কেড়েছে।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর