corona virus btn
corona virus btn
Loading

১৫ মে!‌ ভারতীয় মহিলা দলের বিশ্বরেকর্ডের কথা ট্যুইটারে মনে করিয়ে দিল আইসিসি

১৫ মে!‌ ভারতীয় মহিলা দলের বিশ্বরেকর্ডের কথা ট্যুইটারে মনে করিয়ে দিল আইসিসি
File Image

দলের প্রাথমিক ওপেনিং চয়েস ছিলেন স্মৃতি মন্ধনা। কিন্তু তাঁর চোটের কারণে তিনি দলের অংশ হতে পারেননি। সেই কারণে ২০১৭ সালের এই ম্যাচে ওপেনিং পার্টনারশিপের দায়িত্ব পড়ে পুনম রাউত আর দীপ্তি শর্মার কাঁধে।

  • Share this:

#‌মুম্বই:‌ ‌আজ, মানে শুক্রবার ভারতীয় মহিলা ক্রিকেট দলের ক্ষেত্রে এক ঐতিহাসিক দিন। আর সেই কথাটাই এদিন মনে করিয়ে দিল ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। এদিন আইসিসির ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট শেয়ার করে ভারতীয় মহিলা ক্রিকেট দলের এক উজ্জ্বল ইতিহাসের কথা মনে করিয়ে দেওয়া হয়।

কী হয়েছিল আজকের দিনে?‌ ২০১৭ সালের ১৫ মে দীপ্তি শর্মা ও পুনম রাউত ওপেনিং পার্টানারশিপে সর্বোচ্চ রান করার একটি রেকর্ড করেছিলেন। ওপেনিং জুটিতে দুই ভারতীয় খেলোয়াড় তুলেছিলেন ৩২০ রান। বিপক্ষ দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে করা এই রান ছিল ওপেনিং জুটিতে তোলা সর্বোচ্চ রান, যা বিশ্বরেকর্ড।

দলের প্রাথমিক ওপেনিং চয়েস ছিলেন স্মৃতি মন্ধনা। কিন্তু তাঁর চোটের কারণে তিনি দলের অংশ হতে পারেননি। সেই কারণে ২০১৭ সালের এই ম্যাচে ওপেনিং পার্টনারশিপের দায়িত্ব পড়ে পুনম রাউত আর দীপ্তি শর্মার কাঁধে। তাঁরা দু’‌জনে মিলে গড়ে তোলেন ৩২০ রানের পার্টনারশিপ। ১৬০ বলে ১৮৮ রান করেন দীপ্তি শর্মা, পুনম রাউত করেন ১০৮ রান। ভারত সব মিলিয়ে পৌঁছে যায় ৩৫৬ রানে। সিরিজেও চমৎকার পারফর্ম করেন দু’‌জনে। দীপ্তি করেন ৩৪৭ রান, অন্যদিকে পুনম করেন ২৮৩ রান। সিরিজে সবচেয়ে বেশি রান করেন দীপ্তি।

Published by: Uddalak Bhattacharya
First published: May 15, 2020, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर