• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • DEEPAK CHAHAR BRILLIANT INNINGS AS INDIA WINS THRILLER TO WIN SERIES AGAINST SRI LANKA RRC

India vs Sri Lanka: দীপক চাহার - ভুবনেশ্বর ব্যাটিং জুটিতে হারা ম্যাচ জিতে সিরিজ ভারতের

লড়াকু ইনিংস দীপকের

লড়াই ছাড়েননি দীপক চাহার। ভুবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে গেলেন। অদ্ভুত পরিণত ইনিংস খেললেন ব্যাট হাতে

  • Share this:

    শ্রীলঙ্কা - ২৭৫/৯ ভারত - ২৭৭/৭

    ভারত জয়ী ৩ উইকেটে

    #কলম্বো: দ্বিতীয় ইনিংসে ভারত যখন ব্যাট করতে নামল, তখন দেখে মনে হচ্ছিল শ্রীলঙ্কার দেওয়ার টার্গেট তাড়া করা খুব কষ্টকর চ্যালেঞ্জ হবে না। কিন্তু মহান অনিশ্চয়তার খেলা ক্রিকেট। আজ যে রাজা, কাল সে ফকির! প্রথম ম্যাচে লঙ্কা বাহিনী আত্মসমর্পণ করেছিল ভারতের কাছে। কিন্তু আজ বল করার প্রথম ওভার থেকেই যেন আলাদা মোটিভেশন নিয়ে নেমেছিলেন চামিরা, রাজিতা, সন্দকনরা। আর আলাদা করে বলতেই হবে লেগ স্পিনার হ্যাসরাঙ্গার কথা।

    দুর্দান্ত বল করলেন। তিনটি উইকেট নিয়ে ভারতকে চাপে ফেলে দিলেন। যে বলটায় ক্রুনাল পান্ডিয়াকে বোল্ড করলেন, সেটা এক কথায় অনবদ্য। প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাট করা পৃথ্বী ফিরে গেলেন মাত্র ১৩ করে। ঈশান করলেন মাত্র এক রান। অধিনায়ক শিখর ২৯ করে এলবি হলেন। মণীশ (৩৭) এবং সূর্য দুর্দান্ত পার্টনারশিপ তৈরি করেছিলেন। সূর্য যতক্ষণ ছিলেন ভারতের কাজটা সহজ বলেই মনে হচ্ছিল। কিন্তু ৫৩ করে এলবি হলেন।

    কুনাল ফিরে গেলেন ৩৫ করে। কিন্তু লড়াই ছাড়েননি দীপক চাহার। ভুবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে গেলেন। অদ্ভুত পরিণত ইনিংস খেললেন ব্যাট হাতে। প্রথমে সিঙ্গল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। তারপর উইকেটে মানিয়ে নিয়ে বেশ কিছু শট খেললেন। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলের ক্রিকেটার তিনি। ফলে ম্যাচ কী করে শেষপর্যন্ত টানতে হয়, কিছুটা হলেও জানেন।

    ভুবনেশ্বর শুধু স্ট্রাইক রোটেট করে গেলেন। কিছুতেই হেরে মাঠ ছাড়া যাবে না, এই মন্ত্র নিয়ে লড়াই করছিল ভারত। রাহুল দ্রাবিড় ড্রেসিংরুমে বসে বসে দেখছিলেন। একটা সময় ডাগআউটে এসে নির্দেশ দিয়ে গেলেন ব্যাটসম্যানদের কোন বার্তা পাঠাতে হবে। চোখে মুখে স্পষ্ট টেনশন। শেষ দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ১৫ রান।

    বল হাতে চামীরা। দীপক চাহার কাট করে বাউন্ডারি মারলেন দ্বিতীয় বলেই। চতুর্থ বলে নিলেন দুই রান। শেষ বলে বাউন্ডারি মারলেন ভুবনেশ্বর। ধৈর্য, সাহস এবং হার না মানা মানসিকতা দেখিয়ে প্রায় হারা ম্যাচ পকেটে পুরে নিল ভারত। একইসঙ্গে সিরিজ জিতে নিল শিখর ধাওয়ানের ভারত। বুঝিয়ে দিল পরিস্থিতি যতই কঠিন হোক, এই ভারত শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করতে পারে। কার্যত `বি` দল নিয়ে সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: