• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • DANISH KANERIA SUPPORTS VIRAT KOHLI ON NICK KOMPTON COMMENT SMJ

Danish Kaneria Supports Virat Kohli: 'তোমরাই শুধু শাসন করবে নাকি'! কোহলির পাশে দাঁড়িয়ে ইংরেজদের তোপ পাকিস্তানি তারকার

বিরাট কোহলি পাশে পেয়ে গেলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়াকে।

বিরাট কোহলি পাশে পেয়ে গেলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়াকে।

  • Share this:

    #করাচি:

    ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নিক কম্পটন বুধবার চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। তিনি টুইটে লিখেছেন, ক্রিকেট বিশ্বে বিরাট কোহলির মুখের ভাষা সব থেকে নোংরা। তিনি আরো লিখেছেন, 2012 সালে তাঁকেও নাকি গালিগালাজ করেছিলেন কোহলি। তিনি এদিন লিখেছেন, বিরাট কোহলির মাঠের এমন দুর্ব্যবহার বুঝিয়ে দেয়, শচীন তেন্ডুলকর, রিকি পন্টিংয়ের মতো ক্রিকেটাররা ঠিক কতটা ভদ্র এবং নম্র ছিলেন। কম্পটনের এমন মন্তব্যের পর বিশ্ব ক্রিকেটের অনেকেই প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন। মাঠে বরাবরই আগ্রাসী মনোভাব দেখান বিরাট। ইংল্যান্ডে খেলতে গেলে ভারতীয় ক্রিকেটারদের মনোবলে আঘাত করতে চায় ইংরেজরা। এমনকী ইংলিশ দর্শকরাও ভারতীয় ক্রিকেটারদের বিভিন্নভাবে হেনস্থা করে। তাই কোহলিও ইংল্যান্ডের ক্রিকেট ও দর্শকদের পাল্টা দিতে ছাড়েন না। এই নিয়ে ব্যাপক বিতর্কও সৃষ্টি হয়। তবে কোহলি কখনোই সেসব পাত্তা দেন না।

    এবার বিরাট কোহলি পাশে পেয়ে গেলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়াকে। কানেরিয়া তাঁর ইউটিউব চ্যানেলে ইংলিশ ক্রিকেটার কম্পটনকে একহাত নিয়েছেন। তিনি বলেছেন, ইংল্যান্ড কি সব সময় অন্য দেশের ওপর শাসন করে যাবে! বিরাট কোহলি যখন আক্রমণাত্মক মনোভাব দেখান তখন ভুল। কিন্তু একই মনোভাব যখন আপনাদের দেশের ক্রিকেটাররা দেখান তখন কি সেটা ঠিক! এমনই প্রশ্ন করেছেন কানেরিয়া। তিনি আরো বলেছেন, যখনই আপনাদের বিরুদ্ধে কোনো বড় দল খেলে তখনই তাদের ছোট করে দেখানোর চেষ্টা করেন আপনারা। এত বছর ধরে এটাই তো করে আসছেন আপনারা। আসলে খেলার মাঠে দুর্ব্যবহারের সূত্রপাত করেছিলেন আপনারাই। ব্যাটিং করতে নামার সময় আপনারাই বুমরাহর সঙ্গে খারাপ ব্যবহার করেন। বাটলার প্রথমে ওকে কিছু বলেন। তারপর আপনার দলের অন্য ক্রিকেটাররাও বুমরাহকে আজেবাজে বলতে শুরু করে।

    কানেরিয়া এদিন আরও দাবি করেছেন, বিরাট কোহলি মাঠে আক্রমণাত্মক ঠিকই। তবে আমার মনে হয় ও আপনাদের দলের ক্রিকেটারদের বিরুদ্ধে কোনও অভদ্র ভাষার ব্যবহার করেনি। মাঠে টুকটাক ঠাট্টা-ইয়ার্কি চলেই। না হলে মজা হয় না। কোহলির আক্রমণাত্মক মনোভাবই ভারতকে লর্ডস টেস্টে জিততে অনেকটা সাহায্য করেছে বলে মনে করেন কানেরিয়া।

    Published by:Suman Majumder
    First published: