Home /News /sports /
Danish Kaneria vs Shahid Afridi : ধর্ম বদলাতে নাকি উস্কানি দিতেন আফ্রিদি! ফের দানিশ কানেরিয়ার বোমা

Danish Kaneria vs Shahid Afridi : ধর্ম বদলাতে নাকি উস্কানি দিতেন আফ্রিদি! ফের দানিশ কানেরিয়ার বোমা

র্ম বদলাতে উস্কানি দিতেন আফ্রিদি! ফের দানিশ কানেরিয়ার বোমা

র্ম বদলাতে উস্কানি দিতেন আফ্রিদি! ফের দানিশ কানেরিয়ার বোমা

Danish Kaneria again accuses Shahid Afridi for instigating him force conversion. ধর্ম বদলাতে উস্কানি দিতেন আফ্রিদি! ফের দানিশ কানেরিয়ার বোমা

  • Share this:

    #লাহোর: শেষ কয়েক দিন ধরে মিডিয়ায় পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছেন দানিশ কানেরিয়া। পাকিস্তান দলের হিন্দু ধর্মে বিশ্বাসী এই ক্রিকেটারকে নাকি আফ্রিদি ইসলাম ধর্মে দীক্ষিত হতে বলেছিলেন। এই অভিযোগে তোলপাড় ভারত পাকিস্তান। তবে পাকিস্তানের ক্রিকেটারদের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। এর আগে আহমেদ শেহজাদ শ্রীলঙ্কার এক ক্রিকেটারকে ধর্ম ত্যাগ করার আহ্বান দিয়েছিলেন।

    আরও পড়ুন - Neymar with Alica Schmidt : সবচেয়ে সেক্সি অ্যাথলিটের প্রেমে পড়েছেন নেইমার! দেখলে মাথা ঘুরে যাবে

    পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও অভিজ্ঞ অলরাউন্ডার শাহিদ আফ্রিদি প্রায়ই আলোচনায় থাকেন। তিনি প্রতিদিনই কোনও না কোনও বিষয়ে বক্তব্য দিয়ে বিতর্কে থাকেন। যে কারণে তিনি সব সময়ে শিরোনামেও থাকেন। কখনও কখনও ভক্তরা তার দেওয়া বক্তব্য একেবারেই পছন্দ করেন না। যে কারণে ভক্তরা তাকে ট্রোল করার পাশাপাশি তার সমালোচনাও করে।

    এমন পরিস্থিতিতে এবার আরও একটি বিতর্কিত বক্তব্য দিলেন শাহিদ আফ্রিদি। তিনি ভারতকে তার শত্রু দেশ বলেছেন। শাহিদ আফ্রিদির বিরুদ্ধে কিছু গুরুতর অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন যে আফ্রিদির মনোভাব তার সাথে মোটেও ভাল ছিল না। তিনি আফ্রিদিকে মিথ্যাবাদী এবং চরিত্রহীন ব্যক্তিও বলেছিলেন। শুধু তাই নয়,আফ্রিদির বিরুদ্ধে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার অভিযোগও তুলেছিলেন কানেরিয়া।

    এমন পরিস্থিতিতে এই সব অভিযোগকে ভুল প্রমাণ করে সম্প্রতি বড় বিবৃতি দিয়েছেন শাহিদ আফ্রিদি। যেখানে আফ্রিদি কানেরিয়ার চরিত্র নিয়ে প্রশ্ন তুলেছেন এবং একই সঙ্গে ধর্মান্তরের বিষয়টি নিয়েও কথা বলেছেন। তিনি নিজেও তখন ধর্মের আসল অর্থ শিখছিলেন। আফ্রিদি বলেন, যে ব্যক্তি এসব বলছে তার চরিত্র দেখুন। কানেরিয়া আমার ছোট ভাইয়ের মতো ছিলেন এবং আমি বহু বছর ধরে তার সঙ্গে খেলেছি।

    যদি আমার মনোভাব খারাপ হয়,তাহলে তিনি কেন পাকিস্তান ক্রিকেট বোর্ড বা যে বিভাগে খেলছেন তার কাছে অভিযোগ করলেন না। এই সময়ে দানিশ কানেরিয়াকে কটাক্ষ করতে গিয়ে ভারত সম্পর্কে একটি বড় কথা বলেছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি নাম না নিয়ে ভারতকে তার ‘শত্রু দেশ’ বলেছেন।

    কানেরিয়া সম্পর্কে বলতে গিয়ে শাহিদ আফ্রিদি বলেন, তিনি আমাদের শত্রু দেশকে এমন সাক্ষাৎকার দিচ্ছেন যা ধর্মীয় অনুভূতিতে উসকানি দিতে পারে। আফ্রিদির কথার প্রসঙ্গে নিজের সোশ্যাল মিডিয়াতে মুখ খুললেন দানিশ কানেরিয়া। তিনি লিখলেন, ভারত আমাদের শত্রু নয়। আমাদের শত্রু তারা, যারা ধর্মের নামে মানুষকে উস্কে দেয়।

    আপনি যদি ভারতকে আপনার শত্রু মনে করেন,তাহলে কখনও কোনও ভারতীয় মিডিয়া চ্যানেলে যাবেন না। তবে পাকিস্তানে থেকে এমন কথা বলার সাহস দেখানোয় অনেক ভারতীয় ক্রিকেট প্রেমীর সমর্থন পাচ্ছেন দানিশ কানেরিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shahid Afridi

    পরবর্তী খবর