Home /News /sports /
Bindiya Rani Devi : মীরার পর বিন্দিয়া রানী, ভারোত্তোলনে ফের রূপো জয় ভারতের

Bindiya Rani Devi : মীরার পর বিন্দিয়া রানী, ভারোত্তোলনে ফের রূপো জয় ভারতের

বিন্দিয়ার হাত ধরে রূপো জয় ভারতের

বিন্দিয়ার হাত ধরে রূপো জয় ভারতের

CWG 2022 Bindiya Rani win silver in 55 Kg category as India register 4 medals. মীরার পর বিন্দিয়া রানী, ভারোত্তোলন ফের রূপো জয় ভারতের

  • Share this:

    #লন্ডন: উত্তর-পূর্ব রাজ্য মনিপুর এতদিন পরিচিত ছিল দুর্দান্ত ফুটবলার উপহার দেওয়ার জন্য। কিন্তু এখন ভারতবর্ষের খেলাধুলার মানচিত্রে এই রাজ্য অন্যতম সেরা। মেরি কম, মীরাবাই, এবার বিন্দিয়া রানী দেবী। কমনওয়েলথ গেমসে আরও এক মনিপুরীর হাত ধরে পদক এল ভারতের। কমনওয়েলথ গেমসে দ্বিতীয় দিনে ভারোত্তোলন থেকে এল একের পর এক পদক।

    শনিবার দিনের শেষের দিকে ভারোত্তোলনের ৫৫ কিলো বিভাগে বিন্দিয়ারানি দেবী রুপো পেলেন। গড়লেন গেমস রেকর্ডও।চানুর পর বার্মিংহ্যাম গেমসে দ্বিতীয় মহিলা হিসেবে পদক পান বিন্দিয়ারানি। তিনি রুপো পান। শনিবার ভারোত্তোলন থেকে ছেলে এবং মেয়েদের বিভাগ মিলিয়ে আসে মোট চার পদক। ১টি সোনা, ২টি রুপো এবং ১টি ব্রোঞ্জ।

    বিন্দিয়ারানি স্ন্যাচিংয়ে প্রথম চেষ্টায় ৮১ কিলো তোলেন। দ্বিতীয় এবং তৃতীয় প্রয়াসে তোলেন যথাক্রমে ৮৪ কিলো ও ৮৬ কিলো। সেই বিভাগের শেষে তিনি ছিলেন তৃতীয় স্থানে। ভারোত্তোলনে দ্বিতীয় বিভাগ হল ক্লিন এবং জার্ক। সেই বিভাগেই ১১৬ কিলো তুলে গেমস রেকর্ড গড়েন বিন্দিয়ারানি।

    ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম প্রয়াসে ১১০ কিলো তুলেছিলেন বিন্দিয়ারানি। দ্বিতীয় বার ১১৪ কিলো তুলতে গিয়ে তিনি ব্যর্থ হন। শেষ বার তিনি যখন ভারোত্তোলন করতে এলেন, তখন তিনি ছিলেন তৃতীয় স্থানে। শেষ প্রতিযোগী ছিলেন তিনি। রুপো জয়ের চেষ্টায় ১১৬ কিলো তোলার সিদ্ধান্ত নেন বিন্দিয়ারানি।

    যেমন ভাবনা, তেমন কাজ। মনের জোরকে সম্বল করে ১১৬ কিলো তোলার সাহস দেখান বিন্দিয়া। আর নিজের আত্মবিশ্বাসকে সঙ্গী করে ১১৬ কিলো তুলে রুপো জিতে নেন বিন্দিয়ারানি। এই বিভাগে সোনা জেতেন নাইজেরিয়ার আদিজাত আদেনি। এর আগে বিন্দিয়া রানী বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছিলেন। তার ভবিষ্যৎ উজ্জ্বল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022

    পরবর্তী খবর