Home /News /sports /

ভারতের জার্সিতে শেষ ম্যাচটা কি খেলে ফেললেন ধোনি ? এব্যাপারে কী জানালেন বিরাট

ভারতের জার্সিতে শেষ ম্যাচটা কি খেলে ফেললেন ধোনি ? এব্যাপারে কী জানালেন বিরাট

Photo Courtesy: ICC/Twitter

Photo Courtesy: ICC/Twitter

  • Share this:

    #ম্যাঞ্চেস্টার: রান আউটে শুরু। রান আউটেই শেষ ? মাঝে এক দশকেরও বেশি ধোনি-ম্যানিয়া। ক্যাবিনেটে আইসিসির সব ট্রফি। ম্যাঞ্চেস্টারের রান আউট কোথাও যেন মিলিয়ে দিল পনেরো বছর আগের সেই ২৩ বছরের রাঁচির যুবককে।

    কেরিয়ারের প্রথম ম্যাচ। বাংলাদেশের বিরুদ্ধে ঢাকায়। মহম্মদ কাইফের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছিলেন অনভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি। তাও আবার আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম বলে।

    ব্যাক টু ম্যাঞ্চেস্টার। জাদেজাকে সঙ্গে নিয়ে একেবারে ফিনিশিং লাইনের কাছাকাছি পৌঁছে যাওয়া। স্কোয়ার লেগ থেকে মার্টিন গাপ্টিলের অবিশ্বাস্য থ্রো। ক্রিজে ঢুকতে মরিয়া ধোনি তখন ইঞ্চি খানেক বাইরে। স্বপ্ন শেষ টিম ইন্ডিয়ার।

    ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ককে প্রশ্ন করা হয়, ধোনি কি তাহলে এবার অবসর ঘোষণা করছেন ? উত্তরে বিরাট জানান, ‘‘ না এব্যাপারে আমাদের ও এখনও পর্যন্ত কিছু জানায়নি ৷ ’’ কোহলি আরও বলেন, ‘‘ ধোনি একদিক থেকে আজকে ইনিংসটা ধরেছিল যাতে জাদেজা শান্তিতে শট খেলতে পারে ৷ ও একদম ঠিকভাবেই ব্যাটটা করেছে ৷ মাঠে নেমে নিজের দায়িত্ব পালন করেছে ঠিকঠাকভাবে ৷ দলের খারাপ পরিস্থিতিতেও ওরা ১০০ রানের পার্টনারশিপ করেছে ৷ ’’

    ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রানিং বিটুইন দ্য উইকেট তাঁরই সবচেয়ে ভাল। এমনকী রোহিত, বিরাটদের থেকেও। ইয়ো ইয়ো টেস্টে বলে বলে হার মানান হার্দিক, কুলদীপদের। এক রানকে দু’রানে কনভার্ট করা তাঁর কাছে জলভাত। ধোনি মানেই ফিনিশার। চার-ছক্কার থেকেও সিঙ্গলস, ডাবলসে যিনি ব্যতিব্যস্ত রাখেন বিপক্ষকে।

    ম্যাঞ্চেস্টারে জাদেজা-ধোনির পার্টনারশিপ পর্যন্তই ম্যাচ কব্জায় ছিল ভারতের। ১০৪ বলে ১১৬ রানের পার্টনারশিপ। যাতে সিঙ্গলস-ডাবলসই বেশি। জাদেজা ফিরলেও ধোনি ছিলে। ততক্ষণ পর্যন্ত আশা ছিল। নিশামকে পয়েন্ট দিয়ে বাউন্ডারির বাইরে। সেই ভিনটেজ ধোনির ছোঁয়া। কিন্তু তারপরই মার্টিন গাপ্টিলের সেই থ্রো। যাঁর গোটা বিশ্বকাপে ব্যাট হাতে কোনও অবদান নেই।স্কোয়ার লেগ থেকে যেই থ্রোটা মহেন্দ্র সিং ধোনির শেষ বিশ্বকাপ ইনিংসে দাঁড়ি টেনে দিল। এজন্যই হয়তো ক্রিকেটটা এক বলের খেলা।

    তাহলে কি ভারতের জার্সিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন ধোনি? অধিনায়ক বিরাট বলছেন, তাঁরা কিছু জানেন না।

    ধোনিরা যে জানিয়ে কিছু করেন না। ঠিক যেভাবে হঠাৎ করে টেস্ট ক্রিকেটটা ছেড়েছিলেন।

    First published:

    Tags: ICC Cricket World Cup 2019, MS Dhoni

    পরবর্তী খবর