corona virus btn
corona virus btn
Loading

CWC 2019: অস্ট্রেলিয়ার টিকিট কনফার্ম, সেমিফাইনালে ওঠার দৌড়ে বাকিদের অঙ্কটা কী ? দেখে নিন

CWC 2019: অস্ট্রেলিয়ার টিকিট কনফার্ম, সেমিফাইনালে ওঠার দৌড়ে বাকিদের অঙ্কটা কী ? দেখে নিন
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

#ম্যাঞ্চেস্টার: একেই বলে বিশ্বকাপ। সেমিফাইনালের লাইন-আপে তুমুল লড়াই। অস্ট্রেলিয়ার টিকিট কনর্ফাম। RAC-র টিকিট ভারত আর নিউজিল্যান্ডের হাতে। কিন্তু ওয়েটিং লিস্টে ইংল্যান্ডের সঙ্গে টক্কর পাকিস্তান আর বাংলাদেশের।

এমন ভাবেই এবারের বিশ্বকাপ থেকে আউট হয়ে গিয়েছে আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা আর ওয়েস্ট ইন্ডিজ।

১০ দলের এই বিশ্বকাপে সবাই খেলবে ন’টি করে ম্যাচ। কোনও দল সব ম্যাচ জিতলে সর্বাধিক ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপ শেষ করবে তারা। ফলে সেমিফাইনালের ম্যাজিক ফিগার হচ্ছে ১২। ইতিমধ্যেই সেই পয়েন্ট নিয়ে শেষ চারের প্রথম দল হিসেবে উঠেছে অস্ট্রেলিয়া। লড়াই এখন তিন দলের মধ্যে। ভারতের হাতে আছে আরও তিনটি ম্যাচ। ছয় ম্যাচ খেলে এখন ১১ পয়েন্টে দাঁড়িয়ে টিম ইন্ডিয়া। এক ম্যাচ জিতলে বিরাটদের পয়েন্ট হবে ১৩। আর সব ম্যাচ জিতলে ১৭ পয়েন্ট নিয়ে শেষ করবেন বিরাটরা।

ফলে গ্রুপ শীর্ষেও উঠতে পারেন তাঁরা। লড়াই হচ্ছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যে। ৭ ম্যাচে ১১ পয়েন্ট কিউইদের। সাত ম্যাচে ৮ পয়েন্ট ইংল্যান্ডের। বাংলাদেশ ও পাকিস্তান দু’জনেই দাঁড়িয়ে সাত পয়েন্টে। নিউজিল্যান্ড শেষ দুটি ম্যাচ জিতলে ১৫ পয়েন্টে শেষ করবে। ইংল্যান্ড জিতলে হবে ১২ পয়েন্ট। তখন শেষ দুটি ম্যাচ জিতলেও শেষ চারে ওঠা হবে না এশিয়ার দুই ক্রিকেট শক্তির। কারণ, দুটি জিতে তারা শেষ করবে ১১ পয়েন্টে। অঙ্ক জমতে পারে ইংল্যান্ডের হারজিতের উপরে। একটি জিতলে এবং একটি হারলে ইংল্যান্ডের পয়েন্ট হবে দশ। তখন পাকিস্তান এবং বাংলাদেশ দুটি ম্যাচ জিতলেই শেষ চারে উঠতে পারে। পয়েন্ট সমান হলে দেখা হবে রানরেট। ইংল্যান্ডের শেষ দুই প্রতিপক্ষ ভারত ও নিউজিল্যান্ড। বাংলাদেশের শেষ দুই প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। আর পাকিস্তান খেলবে আফগানিস্তান এবং বাংলাদেশের বিরুদ্ধে।

First published: June 28, 2019, 2:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर