রোহিত আউট হতেই কোমায় ভারতের ব্যাটিং, ইংল্যান্ড জেতায় ব্লাড প্রেশার বাড়ল পাকিস্তানের

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 30, 2019 11:53 PM IST
রোহিত আউট হতেই কোমায় ভারতের ব্যাটিং, ইংল্যান্ড জেতায় ব্লাড প্রেশার বাড়ল পাকিস্তানের
Photo Courtesy: ICC/Twitter
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 30, 2019 11:53 PM IST

ইংল্যান্ড: ৩৩৭/৭ (৫০ ওভার) 

ভারত: ৩০৬/৫ ( ৫০ ওভার)

ইংল্যান্ড জয়ী ৩১ রানে

#বার্মিংহ্যাম: ব্রিটিশ ব্যাটে থমকে গেল টিম কোহলির বিজয় রথ। বিশ্বকাপে প্রথম হার ভারতের। নজির গড়েও দেশকে জেতাতে পারলেন না শামি ও রোহিত। ভারত হারল ৩১ রানে। সেইসঙ্গে খোলা রইল সেমিফাইনালের দরজা।

এই পিচে হেসে খেলে ৩১৫ রান করা যায়। বক্তা ভারতীয় ক্রিকেটের গুরুদেব সচিন তেন্ডুলকর। তাই টস জিতে এদিন আর কোনও দিকে তাকাননি ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যান। ওপেন করতে এসে রয় আর বেয়ারস্ট্রো অবদান ১৬০। ম্যাচ যেন এখান থেকে সরে যেতে শুরু করেছিল। দোসর হয়ে গেল বেয়ারস্টোর ১১১। ৩৫০ থেকে ৪০০। এমন রান যখন হবে বলে মনে হচ্ছিল তখন বল হাতে শামির ক্যারিশ্মা। পাঁচ উইকেট নিয়ে খানিকটা সামলান ইংরেজদের। তাতেও রোখা যায়নি স্টোকসের ৫৪ বলে ৭৯ রানের ইনিংসকে। কারণ, এজবাস্টনের বাইশ গজে ততক্ষণে কুলচার অবদান ১৬০ রান। পঞ্চাশ ওভারে ইংল্যান্ড ৩৩৭ রানের পাহাড়ে।

Loading...

দিল্লি অনেক দূর। কোমরে চোট পাওয়া রাহুল ব্যাট করতে এসে ক্ষণিকের অতিথি। শূন্য থেকেই তাই লড়াই শুরু হয় বিরাট-রোহিতের। অধিনায়ক আর সহ-অধিনায়কের ব্যাটেই শ্বাস চলছিল ভারতীয় ক্রিকেটের। ৬৬ রানে বিরাট আউট হতেই তাল কাটা শুরু হল। সৌরভের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এক বিশ্বকাপে তৃতীয় শতরান করলেন রোহিত। তিনি আউট হতেই, কোমায় চলে গেল ভারতীয় ব্যাটিং। অভিষেক ম্যাচে ঋষভ তাড়াহুড়ো করলেন। হার্দিক চেষ্টা করলেন। আর মহেন্দ্র সিং ধোনি...। তাঁর ফিনিশে আপাতত ব্লাড প্রেশার আরও বেড়ে গেল পাকিস্তানের।

বিশ্বকাপে প্রথম হার ভারতের। সেমিফাইনালের দরজা এখনও খোলা। মঙ্গলবার সামনে বাংলাদেশ। বিরাট অবশ্যই চাইবেন ওই ম্যাচেই সেমিফাইনাল সিল করতে। না-হলে অনেক প্রশ্ন-ই দাঁতনখ দেখাতে শুরু করবে।

First published: 11:53:56 PM Jun 30, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर