corona virus btn
corona virus btn
Loading

CWC 2019: পরিকল্পনার ‘বিরাট’ অভাব, গলদে ভরা ভারতের প্রথম একাদশে চারজন কিপার কেন ?

CWC 2019: পরিকল্পনার ‘বিরাট’ অভাব, গলদে ভরা ভারতের প্রথম একাদশে চারজন কিপার কেন ?
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

#বার্মিংহ্যাম: প্রথম এগারো নির্বাচনে গাদা ভুল। দল জিতছে, তাই পার পাচ্ছে টিম বিরাট। ভুল নাম শোধরালে ‘কম প্রোটিন চলবে না’ বলে যে কোন দিন আসরে নেমে পড়তে পারেন ক্রিকেটবোদ্ধারা। সেদিন কিন্তু সামলানো মুশকিল।

শেষ চারে টিম ইন্ডিয়া। এই নিয়ে সাতবার। অস্ট্রেলিয়ার পর সব থেকে বেশিবার বিশ্বকাপ সেমিফাইনাল খেলার নজির ভারতেরই। শেষ চার পর্যন্ত তাও ঠিক আছে। কিন্তু টিম বিরাটকে চ্যাম্পিয়নের মতো লাগছে কী ?

এখনও নয়। বরং বিশ্বসেরার দাবিদারদের মধ্যে গলদ গণ্ডাখানেক। প্রথম এগারো নির্বাচনে পরিকল্পনার অভাব স্পষ্ট। বাংলাদেশের বিরুদ্ধেই পাঁচ বোলার, চার উইকেটকিপার নিয়ে খেলাটা একরকম ঝুঁকিরই। ম্যাচের মাঝে বুমরাহকে মাঠ থেকে বেরিয়ে যেতে দেখে হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল গ্যালারির। বুমরাহ মাঠে না ফিরলে তাঁর কোটা শেষ করার বোলার পর্যন্ত ছিল না বিরাটের দলে। পরিকল্পনার অভাব ছাড়া এটা আর কী!

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটসম্যান হিসেবে প্রথম এগারোয় ঢুকেছিলেন দীনেশ কার্তিক। অথচ তাকে ব্যাট করতে পাঠানো হল সাত নম্বরে। অবদান আট বলে আট রান। প্রশ্ন এখানেই। ভারতের যা ব্যাটিং গভীরতা, তাতে সাত নম্বর ব্যাট পাঁচ-ছয় ওভারের বেশি সময় পাবেন না। এখন ওই কয়েকটা ওভারের জন্য ডিকে কে না খেলিয়ে রবীন্দ্র জাদেজার মতো থ্রি-ডি প্লেয়ারকে খেলানোটাই কী বুদ্ধিমানের কাজ নয় ?

দল জিতলে অনেক সময়ই দোষ-ত্রুটি ধরা পড়ে না। কিন্তু যেদিন বিরাটের বিজয়রথ আটকে যাবে, সেদিন মুখ থুবড়ে পড়া ছাড়া উপায় থাকবে না। যদিও ক্রিকেটবোদ্ধাদের সফট টার্গেট তো রয়েইছেন একজন। কম প্রোটিন চলবে না, দৌড়বে ? এবার বিরাটই ঠিক করুন।

First published: July 3, 2019, 3:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर