বুমরাকে বিশাল সার্টিফিকেট দিলেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি !

বুমরা নিয়ে উচ্ছ্বসিত কার্টলি অ্যামব্রোস

ক্যারিবিয়ান তারকা মনে করেন বুমরার বল বুঝতে পারা ব্যাটসম্যানদের পক্ষে কঠিন, তার অন্যতম প্রধান কারণ বোলিং অ্যাকশন এবং ছোট রান আপ। পাশাপাশি তিনি জানিয়েছেন যে ফাস্ট বোলার অনেকটা দৌড়ে বল করেন চোট পাওয়ার সম্ভাবনা তাঁর অনেক কম থাকে

  • Share this:

    #জামাইকা: তিনি নিজে যখন ক্রিকেট জীবনের সেরা ফর্মে ছিলেন, তখন তাঁর বিরুদ্ধে খেলতে স্বাচ্ছন্দ বোধ করতেন, এমন ব্যাটসম্যান খুব বেশি পাওয়া যাবে না। কোর্টনি ওয়ালশ এবং কার্টলি অ্যামব্রোস জুটি ছিল সেই সময়ের সেরা। দুজনের আগুনে স্পেল ধ্বংস করে দিয়েছে বহু ব্যাটিং লাইন আপকে। সেই কিংবদন্তি পেসার অ্যামব্রোস মুক্ত কণ্ঠে প্রশংসা করলেন জসপ্রীত বুমরার। ক্যারিবিয়ান কিংবদন্তি জানিয়েছেন এই মুহূর্তে বিশ্বের সেরা ফাস্ট বোলার বুমরা। নিজের যুক্তির সমর্থনে তিনি বলেন, " বুমরা বাকিদের থেকে আলাদা। বলে জোর আছে। ভেরিয়েশন আছে। যে কোনও উইকেটে ফারাক তৈরি করতে পারে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ওঁর ছোট রান আপ। মাত্র কয়েক পা ছুটেই বল করে "।

    ক্যারিবিয়ান তারকা মনে করেন বুমরার বল বুঝতে পারা ব্যাটসম্যানদের পক্ষে কঠিন, তার অন্যতম প্রধান কারণ বোলিং অ্যাকশন এবং ছোট রান আপ। পাশাপাশি তিনি জানিয়েছেন যে ফাস্ট বোলার অনেকটা দৌড়ে বল করেন চোট পাওয়ার সম্ভাবনা তাঁর অনেক কম থাকে। কিন্তু বুমরার যেহেতু ছোট রান আপ, তাই তুলনামূলকভাবে শরীরে বেশি চাপ পড়ে। দীর্ঘদিন সাফল্যের সঙ্গে খেলতে হলে বুমরাকে নিজের ফিটনেস সব সময় ধরে রাখতে হবে।

    বিদেশের মাটিতে ভারতীয় ফাস্ট বোলাররা এখন যেভাবে দাপট দেখান তা দেখে খুশি অ্যামব্রোস। ভারত চিরকাল ব্যাটসম্যান নির্ভর দল। বোলিং বিভাগটা আগে নির্ভর করত মূলত স্পিনারদের ওপর। কিছুটা শ্রীনাথ এবং প্রসাদ বাদ দিলে আর কোনও উল্লেখযোগ্য ফাস্ট বোলার ছিল না ভারতীয় দলে। সেই ভারতীয় দলে মহম্মদ শামি, সিরাজ, সাইনি, শার্দুল, ইশান্ত, বুমরাদের মত জোরে বোলার উঠে এসেছে শেষ কয়েক বছরে। এটা ভারতীয় ক্রিকেট সিস্টেমের জয় বলেই মনে করেন কিংবদন্তি ক্যারিবিয়ান তারকা।

    কিন্তু তিনি ভবিষ্যৎবাণী করে গেলেন বুমরা যদি নিজেকে চোটমুক্ত রাখতে পারেন তাহলে টেস্ট ক্রিকেটে একদিন ৪০০ উইকেট দখল করবেন।সেটা ভারতীয় তারকার কাছে খুব কঠিন কাজ বলে মনে করেন না ক্যারিবিয়ান কিংবদন্তি। কিন্তু ফাস্ট বোলারকে প্রয়োজনীয় বিশ্রাম দেওয়া প্রয়োজন। সেটা বিসিসিআই সঠিকভাবেই করবে বলে বিশ্বাস করেন কার্টলি অ্যামব্রোস।

    Published by:Rohan Chowdhury
    First published: