Home /News /sports /
Cristiano Ronaldo On WWIII: 'শিশুদের সুস্থ পৃথিবী দিন', তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্কে এবার রোনাল্ডো

Cristiano Ronaldo On WWIII: 'শিশুদের সুস্থ পৃথিবী দিন', তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্কে এবার রোনাল্ডো

Cristiano Ronaldo: তৃতীয় বিশ্বযুদ্ধ কি আসন্ন! আতঙ্কে রয়েছেন খোদ রোনাল্ডো।

  • Share this:

    #লন্ডন: রিয়াল মাদ্রিদে ইউক্রেনের গোলকিপার আন্দ্রি লুনিন ছিলেন তাঁর সতীর্থ। সেই পুরনো সতীর্থের পাশে আগেই দাঁড়িয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি সাফ জানিয়েছিলেন, যুদ্ধের বিরুদ্ধে তিনি। রাশিয়ার ইউক্রেন আক্রমণের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন ম্যান ইউয়ের তারকা। আর এবার তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনা নিয়ে আতঙ্কে।

    রোনাল্ডোর বর্তমান ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড রাশিয়ার জাতীয় বিমানসংস্থা এরোফ্লটের সঙ্গে ৪০ মিলিয়ন পাউন্ডের স্পনসরশিপ চুক্তি বাতিল করেছে। রোনাল্ডো নিজেও গত কয়েকদিনে বারবার যুদ্ধের বিরুদ্ধে কথা বলেছেন। তিনি বুঝিয়ে দিয়েছেন, ইউক্রেনের পাশেই আছেন তিনি। তবে পাশাপাশি রোনাল্ডো তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনা নিয়েো চিন্তায় রয়েছেন।

    আরও পড়ুন- পোল্যান্ড, সুইডেনের পাশে চেক রিপাবলিক! রাশিয়ার পতাকা নিষিদ্ধ ফিফায়

    তৃতীয় বিশ্বযুদ্ধ হলে ফল যে ভয়ানক হবে তা আর বলে দিতে হবে না। ইতিমধ্যে রাশিয়া ফাদার অফ অল বম্বস ফেলার হুমকিও দিয়ে রেখেছেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটা সময় বলেছিলেন, রাশিয়া না থাকলে এই পৃথিবীর দরকারটা কী! অর্থাত্, তিনি বুঝিয়ে দিয়েছিলেন, অস্তিত্বের সংকট দেখা দিলে রাশিয়ার থেকে ভয়ানক কেউ নেই। রাশিয়ার এই আগ্রাসনকেই কি তা হলে ভয় পাচ্ছেন রোনাল্ডো।

    ফুটবলের সুপারস্টার এদিন লিখেছেন, দয়া করে পরবর্তী প্রজন্মের জন্য একটা সুস্থ, স্বাভাবিক পৃথিবী গড়ে দিয়ে যান। বিশ্বে শান্তি বিরাজ করুক। যদিও রোনাল্ডো একা নন, একের পর এক তারকা রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের বিরুদ্ধে বলছেন। তবে সেই কথা রাষ্ট্রনায়কদের কান পর্যন্ত পৌঁছচ্ছে না।

    আরও পড়ুন- অতিরিক্ত আত্মবিশ্বাস হইতে সাবধান! টিম ইন্ডিয়াকে সতর্ক করলেন জাহির

    এরই মধ্যে ফিফা এবং উয়েফা রাশিয়াকে সবরমক টুর্নামেন্ট থেকে বাদ দিয়েছে। ফলে এবার কাতার বিশ্বকাপেও রাশিয়াকে দেখা যাবে না। তবে এসব কিছুতেই দমাতে পারছে না ক্ষমতাশালী রাশিয়াকে। তাদের হাবভাব এমন যেন ইউক্রেন দখল না হওয়া পর্যন্ত দম নেওয়া যাবে না। এই জায়গা থেকে ফিরে গেলে তাদের সম্মানহানি হবে। ক্ষমতাবান রাশিয়া ক্ষমার পথে যেতে নারাজ। ফলে আগামী কয়েকদিনে ইউক্রেনের উপর আরও জোরালো হামলা করতে পারে রাশিয়া। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cristiano Ronaldo, Russia Ukraine Crisis, Ukraine crisis

    পরবর্তী খবর