মুম্বইয়ে করোনা পজিটিভ হলে ইংল্যান্ড সফর থেকে বাদ ক্রিকেটাররা !

ইংল্যান্ড সিরিজের আগে পজিটিভ হলে বাদ পড়তে হবে ক্রিকেটারদের

আসন্ন ইংল্যান্ড সফরের জন্য স্পষ্ট বার্তা চলে এল ভারতীয় ক্রিকেটারদের কাছে। মুম্বইতে নিভৃতবাসে থাকার সময় করোনা আক্রান্ত হলে সেই ক্রিকেটারকে বাদ দিয়েই ইংল্যান্ড যাবে ভারতীয় দল

  • Share this:

    #মুম্বই: আইপিএল থেকে দেখে শিক্ষা নিয়েছে বিসিসিআই। মাঝপথে টুর্নামেন্ট বন্ধ হয়েছে। কয়েকশো কোটি টাকার ক্ষতি, তারপর নিজেদের পকেট থেকে আরও কয়েক কোটি খরচ করে বিদেশি ক্রিকেটারদের ব্যক্তিগত বিমানে ফেরাতে হয়েছে। সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের লোকসানের পরিমাণ ২২০০ কোটির মতো। এবার বুঝে পা ফেলতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ড। আসন্ন ইংল্যান্ড সফরের জন্য স্পষ্ট বার্তা চলে এল ভারতীয় ক্রিকেটারদের কাছে। মুম্বইতে নিভৃতবাসে থাকার সময় করোনা আক্রান্ত হলে সেই ক্রিকেটারকে বাদ দিয়েই ইংল্যান্ড যাবে ভারতীয় দল।

    ২ জুন ইংল্যান্ডের বিমানে ওঠার কথা বিরাট কোহলিদের। তার আগে ৮ দিনের জন্য কঠোর নিভৃতবাসে থাকতে হবে মুম্বইয়ে। সেই সময় করোনা আক্রান্ত হলে এমনই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে দিল ভারতীয় বোর্ড। ইংল্যান্ড সফরে ক্রিকেটারদের সঙ্গে থাকছেন তাঁদের পরিবারও। মুম্বই পৌঁছলেই করোনা পরীক্ষা করা হবে সকলের।

    বোর্ডের এক কর্তা বলেন, “ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছে মুম্বইয়ে নিভৃতবাসে থাকাকালীন করোনা আক্রান্ত হলে ইংল্যান্ড সফরে বাদ পড়বেন তিনি। বোর্ড কোনওরকম ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করবে না।” ১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ খেলবে ভারত। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

    লম্বা সফরের আগে সবরকম প্রস্তুতি নিচ্ছে বোর্ড। একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় আইপিএল স্থগিত করতে হয়েছে। ইংল্যান্ড সফরের আগে তাই বাড়তি সতর্কতা লক্ষ্য করা যাচ্ছে বোর্ডের তরফে। ক্রিকেটাররা যে বোর্ডের এই সিদ্ধান্ত খুশি মনে গ্রহণ করবেন এমন নয়। কিন্তু আর্থিক ক্ষতিতে জর্জরিত ভারতীয় বোর্ড আপাতত দায় এড়িয়ে যেতে চাইছে কিনা সেটাই বড় প্রশ্ন।

    Published by:Rohan Chowdhury
    First published: