হোম /খবর /খেলা /
"টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ডু অর ডাই ম্যাচ নয়’’- অকপট অধিনায়ক বিরাট

"টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ডু অর ডাই ম্যাচ নয়, জিততে না পারলেও ক্রিকেট বন্ধ হয়ে যাবে না" অকপট অধিনায়ক বিরাট

World Test Championship Final- Photo Courtesy- Twitter

World Test Championship Final- Photo Courtesy- Twitter

WTC Final: কোহলি আরও বলেন, "একটা ভালো ম্যাচ হবে। কেউ কাউকে এতটুকু জায়গা ছাড়বে না। আমাদের দলের ব্যাটিং, বোলিং যথেষ্ট ভালো। সবাইকে বলা হয়েছে মুহূর্তটা উপভোগ করে ক্রিকেট খেলার জন্য।"

  • Last Updated :
  • Share this:

#সাদাম্পটন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে নামার আগে চাপমুক্ত টিম বিরাট। বাকি আরো পাঁচটা ম্যাচের মতোই ফাইনালকে দেখছেন কোহলি। সাংবাদিক সম্মেলনে রিলাক্স মুডে দেখা গেল অধিনায়ক বিরাটকে। ফাইনালে নামার আগে চাপ কাটানোর কৌশল কিনা জানা নেই, তবে বিরাট পরিষ্কার জানিয়ে দিলেন, "এই পাঁচ দিনের একটি ম্যাচ নিয়ে সবকিছু বিচার্য নয়। ফাইনাল জিততে না পারলেও কোন কিছু পাল্টে যাবে না। আবার জিতলেও ক্রিকেট থেমে যাবে না। বাকি আরো পাঁচটা ম্যাচের মতো এটাও একটা ম্যাচ। কোনোভাবেই এটা ডু অর ডাই ম্যাচ নয়। তবে এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। কিন্তু জীবন যেভাবে চলে ক্রিকেটে সেভাবেই চলবে।"

কোহলি আরও বলেন, "একটা ভালো ম্যাচ হবে। কেউ কাউকে এতটুকু জায়গা ছাড়বে না। আমাদের দলের ব্যাটিং, বোলিং যথেষ্ট ভালো। সবাইকে বলা হয়েছে মুহূর্তটা উপভোগ করে ক্রিকেট খেলার জন্য।" কোহলিকে জিজ্ঞেস করা হয় এই ফাইনাল খেলা কি কেরিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। প্রশ্নের উত্তর এক ঝটকায় "না" বলে দেন কোহলি। প্রথম দিন বৃষ্টির পূর্বাভাস থাকলেও সেই নিয়ে আলাদা কিছু বলতে নারাজ ভারতীয় কাপ্তান। সাম্প্রতিককালে টেস্ট ম্যাচে ২৪ ঘণ্টা আগে যেভাবে ভারতীয় দল ঘোষণা করা হয় ফাইনালের আগেও একই করা হলো। ঐতিহাসিক ম্যাচের আগে নিজেদের সেরা একাদশ বেছে নিয়েছেন রবি শাস্ত্রী ও বিরাট।

৬ ব্যাটসম্যান ও ৫ বোলার নিয়ে ফাইনালে নামছে টিম ইন্ডিয়া। তিনজন ফাস্ট বোলারের সঙ্গে দুই স্পিনার। প্রথমবার ইংল্যান্ডে ওপেনিং জুটি হিসেবে নামবেন রোহিত শর্মা ও শুভমান গিল। তিন নম্বরে চেতেশ্বর পূজারা। চার নম্বরে বিরাট কোহলি‌। পাঁচ নম্বরে রাহানে। ৬ নম্বরে ঋষভ পন্থ। প্রত্যাশামতোই ঋদ্ধি নন দুরন্ত ফর্মে থাকা পন্থই প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। বাঁহাতি রবীন্দ্র জাদেজা আর ৪০০ উইকেট নেওয়া অশ্বিন ভারতের স্পিন অস্ত্র। এই দুই তারকা ব্যাটের হাত ভারতকে ফাইনালে ভরসা দেবে। মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ সাথে পেস বিভাগের দায়িত্বে ইশান্ত শর্মা। প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য মহম্মদ সিরাজের সঙ্গে লড়াই ছিল ইশান্ত শর্মা‌র। তবে 100 টেস্ট ম্যাচ খেলা দিল্লির ডানহাতি পেসার উপরে ভরসা রাখতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: Indian Cricket Team, Virat Kohli, Wtc final