• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CRICKET WTC FINAL FORECAST OF RAIN IN MANY DAYS OF IND VS NZ MATCH

WTC Final: Ind vs NZ ম্যাচের শুধু প্রথমদিনেই নয় বৃষ্টির ভ্রূকুটি! না সামনেও আছে হাতছানি

বৃষ্টির পূর্বাভাস সাউদাম্পটনে- Photo Courtesy- Facebook

WTC Final: Ind vs NZ: ইংল্যান্ডের আবহাওয়া ভারতীয় দলের ক্ষেত্রে সব সময় প্রতিকূল। গত কয়েকদিন ধরেই সাউদাম্পটনের আবহাওয়া নিয়ে আলোচনা চলছিল।

  • Share this:

#সাউদাম্পটন: ১৪৪  বছরের টেস্ট ইতিহাসে প্রথমবার। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু আজ থেকে। এজেস বোলে মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড। তবে প্রথমদিন ম্যাচ শুরু হওয়ার ক্ষেত্রে বাধা হতে পারে বৃষ্টি। গত দুদিন ধরেই বৃষ্টি পড়ছে। শুক্রবার সকাল থেকেই সাউদাম্পটনে বৃষ্টির দাপট। টেস্ট ম্যাচের প্রথম দিন ৭০-৮০ শতাংশ বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। ফলে এই প্রতিকূলতার মধ্যে প্রথম দিনে কতটা খেলা হওয়া সম্ভব তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

ম্যাচের দ্বিতীয় দিনও বৃষ্টির পূর্বাভাস। তবে তৃতীয়,চতুর্থ দিন ঝলমলে আকাশ। পঞ্চম দিনে ফের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় হাওয়া অফিস। বৃষ্টির কথা মাথায় রেখে আইসিসি আগে থেকেই ফাইনালের জন্য একদিন অতিরিক্ত রাখা রয়েছে। যদি পাঁচ দিনে ম্যাচ শেষ না হয় এবং নির্দিষ্ট ওভার বাকি থাকে তাহলে ষষ্ঠ দিন ম্যাচ হবে। ভারতীয় সময় দুপুর তিনটে খেলা শুরু।  ইংল্যান্ডের আবহাওয়া ভারতীয় দলের ক্ষেত্রে সব সময় প্রতিকূল। গত কয়েকদিন ধরেই সাউদাম্পটনের আবহাওয়া নিয়ে আলোচনা চলছিল। মেঘলা আবহাওয়া ইংল্যান্ডে বল যেভাবে সুইং করে তাতে বেকায়দায় পড়তে হয় বিশ্বের সেরা ব্যাটসম্যানদেরও। তাই সচিন থেকে সৌরভ। সানি থেকে ভাজ্জি। বীরু থেকে গম্ভীর। প্রত্যেকেই আবহাওয়ার পরিস্থিতি অনুযায়ী খেলার পরামর্শ দিয়েছেন।

এই পরিস্থিতির টস ফ্যাক্টর হতে পারে বলে মনে করছেন প্রাক্তনীরা। সব দিক মাথায় রেখে ঐতিহাসিক ম্যাচের আগে নিজেদের সেরা একাদশ বেছে নিয়েছেন রবি শাস্ত্রী ও বিরাট। ৬ব্যাটসম্যান ও ৫ বোলার নিয়ে ফাইনালে নামছে টিম ইন্ডিয়া। তিনজন ফাস্ট বোলারের সঙ্গে দুই স্পিনার। প্রথমবার ইংল্যান্ডে ওপেনিং জুটি হিসেবে নামবেন রোহিত শর্মা ও শুভমান গিল। তিন নম্বরে চেতেশ্বর পূজারা। চার নম্বরে বিরাট কোহলি‌ পাঁচ নম্বরে রাহানে। ৬ নম্বরে ঋষভ পন্থ। প্রত্যাশামতোই ঋদ্ধি নন পন্থই প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। বাঁহাতি রবীন্দ্র জাদেজা আর ৪০০ উইকেট নেওয়া অশ্বিন ভারতের স্পিন অস্ত্র। এই দুই তারকা ব্যাটের হাত ভারতকে ফাইনালে ভরসা দেবে। মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ সাথে পেস বিভাগের দায়িত্বে ইশান্ত শর্মা। প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য মহম্মদ সিরাজের সঙ্গে লড়াই ছিল ইশান্ত শর্মা‌র। তবে ১০০ টেস্ট ম্যাচ খেলা দিল্লির ডানহাতি পেসার উপরে ভরসা রাখতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: