corona virus btn
corona virus btn
Loading

ঋদ্ধিমানের রনজি খেলায় না বোর্ডের, এই ইস্যুতে মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ

ঋদ্ধিমানের রনজি খেলায় না বোর্ডের, এই ইস্যুতে মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ
Photo- File

ঋদ্ধি কে রঞ্জি খেলতে বারণ করল এনসিএ। বাংলার হয়ে দিল্লির বিরুদ্ধে খেলতে চেয়েছিলেন ঋদ্ধিমান। নিউজিল্যান্ড সফরের আগে ম্যাচ ফিটনেস ?

  • Share this:

#কলকাতা: ঋদ্ধিমান সাহাকে রঞ্জি খেলতে না করে দিল বিসিসিআই। ভারতীয় এ দলের হয়ে নিউজিল্যান্ড যাওয়ার আগে ঘরোয়া ক্রিকেটে বাংলার একটি ম্যাচ খেলতে চেয়েছিলেন ঋদ্ধি। ইডেনে ঐতিহাসিক গোলাপি বল টেস্টে চোট পাওয়ায় পর মাস কয়েক মাঠের বাইরে রয়েছেন ভারতীয় উইকেটরক্ষক।

আঙুলে অস্ত্রোপচার হওয়ার পর বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমিতে রয়েছেন ঋদ্ধি। রিহ্যাবের পাশাপাশি নেটে ব্যাটিং ও কিপিং করছেন বঙ্গ কিপার। চলতি মাসের শেষে নিউজিল্যান্ড উড়ে যাওয়ার কথা ঋদ্ধিমানের। ভারতীয় দলের হয়ে দ্বিতীয় ৪ দিনের ম্যাচে অংশ নেবেন পাপালি। তারপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে থাকার কথা ঋদ্ধিমান সাহার। যদিও এখনও টেস্ট দল ঘোষণা হয়নি। বিদেশ সফর করার আগে ম্যাচ ফিটনেস পেতে রঞ্জিতে খেলতে চেয়েছিলেন ঋদ্ধি। ২৭ তারিখ থেকে ইডেনে দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচে নামবে বাংলা। কিন্তু ঋদ্ধিকে বোর্ডের তরফে সে ম্যাচে খেলার ছাড়পত্র দেওয়া হলো না।

কিন্তু কেন দেওয়া হলো না? বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিউজ এইট্টিন বাংলাকে জানান, ‘ফিট সার্টিফিকেট না পাওয়া পর্যন্ত কোনও ক্রিকেটার ম্যাচ খেলতে পারেন না। ঋদ্ধির ক্ষেত্রেও নিশ্চয়ই এখনও ফিট সার্টিফিকেট দেওয়া হয়নি। ফিট সার্টিফিকেট পেয়ে গেলে ঘরোয়া ক্রিকেটে কোনও ক্রিকেটারের খেলতে সমস্যা নেই।’ এনসিএ সূত্রের খবর, ২৪ জানুয়ারি ঋদ্ধিমান সাহার রিহ্যাবের শেষ দিন। সেই দিনই ফিট সার্টিফিকেট দেওয়া হবে। ঋদ্ধিমান সাহার চোটের উন্নতি ও ফিটনেস ট্রেনিংয়ে খুশি এনসিএ। ঋদ্ধি যে রঞ্জিতে খেলতে পারবেন না, তা ইতিমধ্যেই তিনি জানিয়ে দিয়েছেন বাংলা টিম ম্যানেজমেন্টকে। নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ২টি ৪ দিনের ম্যাচে রয়েছেন অভিমুন্য ঈশ্বরন। অধিনায়ক না থাকায় ঋদ্ধিমানকে দিল্লি ম্যাচে চেয়েছিলেন বাংলার কোচ অরুণলাল। এদিকে ইশান্ত শর্মার চোট নিয়েও মন্তব্য করেন সৌরভ।

আরও দেখুন #GoodNews: প্রেগন্যান্ট মহিলাকে ৬ কিলোমিটার বয়ে নিয়ে গেলেন CRPF জওয়ান

বোর্ড প্রেসিডেন্ট জানান, এখনও নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ দেরি আছে। দেখা যাক কী হয়। এনসিএতে রিহ্যাব করবে ইশান্ত শর্মা। সিএবিতে সৌরভ জানান, চোট পাওয়া ধাওয়ানের পরিবর্তে টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। একদিনের দলে সুযোগ পেলে পৃথ্বী শ। সৌরভের মন্তব্যের পরই ভারতীয় বোর্ডের পক্ষ থেকে নিউজিল্যান্ড সফরের একদিনের দল ঘোষনা হয়।

আরও দেখুন

First published: January 22, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर