Home /News /sports /
হতাশায় আর্মব্যান্ড আছড়ে ফেললেন, স্বপ্নভঙ্গের রাতে ভেঙে খানখান রোনাল্ডো, দেখুন Video

হতাশায় আর্মব্যান্ড আছড়ে ফেললেন, স্বপ্নভঙ্গের রাতে ভেঙে খানখান রোনাল্ডো, দেখুন Video

Photo- Collected

Photo- Collected

দেখে নিন হেরে যাওয়ার পর মাঠে ঠিক কী করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো...

  • Share this:

# কলকাতা : ম্যাচ শেষে ধীর পায়ে মাঠ ছাড়ছিলেন। চোখে মুখে একরাশ শূন্যতা। চলতে চলতেই কয়েক মুহূর্তের জন্য হতাশায় মাঠের মধ‍্যেই বসে পড়লেন। হাতে ধরা ক্যাপ্টেনের আর্মব্যান্ডটাকে মাঠে আছড়ে ফেলে যেন বোঝাতে চাইলেন, নিজের উপর বিরক্তিটা। শেষটা যে রাজার মত হল না! চ্যাম্পিয়নের মত হল না! কিন্তু তিনি যে চ্যাম্পিয়ন! কোটি কোটি ফুটবল পাগলের স্বপ্নের নায়ক তিনি। ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

বয়স ছত্রিশ। ইউরোর প্রি কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে হেরে ইউরো থেকে পর্তুগালের ছিটকে যাওয়ার রাতেই ফুটবল দুনিয়ায় নতুন চর্চা শুরু। ঝলমলে ফুটবল ক্যারিয়ারে শেষ ইউরোটা কী তবে খেলে ফেললেন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী? পরের ইউরোতে ক্রিশ্চিয়ানোর বয়স হবে চল্লিশ। আন্তর্জাতিক ফুটবলের জন্য অনেকটাই বেশি। যতোই তিনি শারীরিক সক্ষমতার শীর্ষে থাকুন!

মাঠ ছাড়ার মুখে কুর্তোয়া ও লুকাকুর সঙ্গে দু'চারটে কথা। তারপরেই টানেল দিয়ে ড্রেসিং রুমের দিকে ক্রিশ্চিয়ানো।

 সাংবাদিক সম্মেলনে এসে পর্তুগাল কোচ ফার্নান্দো স‍্যান্টোস বলছিলেন,"ফুটবলাররা ড্রেসিংরুমে কান্নাকাটি করছেন।" ২০১৬-র ইউরো সেরারা যে এবার শেষ ষোলোর থেকেই ছিটকে যাবেন, সেটা আর কেই বা ভেবেছিল! রেনাতো, প্যাট্রিসিও, পেপেরাও মানতে পারছেন না এই হার, এই বিদায়!

 পরিসংখ্যান বলছে ম‍্যাচে পর্তুগালের  বল পজেশন ৫৮ শতাংশ। গোল লক্ষ্য করে শট তেইশটা, বেলজিয়ামের সেখানে মাত্র ছয়টা। রোনাল্ডোরা ৫৯৭ টা পাস খেলেছে। গোলের তিনকাঠিতে শট নিয়েছে চারটে। যার মধ‍্যে একটা আবার পোস্টে ধাক্কা খেয়েছে।  বেলজিয়াম সেখানে একটাতে একটাই গোল করেছে।

ইউরোর ইতিহাসে ট্র‍্যাজিক নায়ক হয়ে রয়ে যাবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইউরোর ইতিহাসে প্লাতিনিকে টপকে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড করেছেন। আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোল করে ইরানের আলি দাইকে ধরে ফেলেছিলেন। চেয়েছিলেন, চলতি ইউরোতেই ইরানের প্রাক্তনকে টপকে এককভাবে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হতে! সে আর হলো কই! ফুটবলের স্বপ্নভঙ্গের রাতে ভেঙে খান-খান রোনাল্ডোর মত চ্যাম্পিয়নও!

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published:

Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

পরবর্তী খবর