১০০% নয়,ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই মাঠে ৫০% দর্শক, অনুমতি সংবাদমাধ্যমকেও

Photo-File

২৪ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ম্যাচ চলাকালীন চাঁদের হাট বসতে চলেছে। নরেন্দ্র মোদি, অমিত শাহ এর সঙ্গে প্রথম দিন মাঠে থাকতে পারেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#মুম্বই: ভারতীয় সমস্ত ক্রিকেট প্রেমীদের কাছে সুখবর। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই মাঠে দর্শকের প্রবেশের অনুমতি। চিপকে দ্বিতীয় টেস্টে গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন দর্শকরা। ৫০% গ্যালারিতে দর্শক প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৩ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে শুরু দ্বিতীয় টেষ্ট ম্যাচ। কেন্দ্রীয় সরকার সমস্ত খেলার মাঠে ১০০% দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার পরই ক্রিকেট মাঠে টিকিট বিক্রির সিদ্ধান্ত বিসিসিআইয়ের। তামিলনাড়ু ক্রিকেট সংস্থার সঙ্গে বিসিসিআই সোমবার বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয়। তবে শুরুতেই ১০০% দর্শক নয়। মোট আসন সংখ্যার ৫০% দর্শক খেলা দেখতে পারবেন প্রত্যেক দিন।

শুধু দর্শকের জন্যই নয়, সংবাদমাধ্যমের জন্য সুখবর। চিপকের প্রেসবক্সে বসে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ কভার করতে পারবেন সাংবাদিকরা। বোর্ডের পক্ষ থেকে সংবাদ মাধ্যমের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সরকারের থেকে গ্রিন সিগন্যাল আসার পরই বিসিসিআই কর্তারা আলোচনা শুরু করে দেন। তবে প্রথম টেস্টের আগে সময় খুব কম থাকায় ফাঁকা গ্যালারিতে ম্যাচ আয়োজন করা হচ্ছে। দ্বিতীয় ম্যাচ থেকে দর্শক প্রবেশের অনুমতি থাকছে। স্বাস্থ্যবিধি সংক্রান্ত সমস্ত গাইডলাইন মানতে হবে দর্শকদের। দর্শক প্রবেশের ব্যাপারে তামিলনাড়ু সরকারও গ্রিন সিগনাল দিয়েছে। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে দর্শক থাকবে বলে ইতিমধ্যেই বোর্ড সূত্রে খবর। তবে দ্বিতীয় টেস্টের মতো ম্যাচে ১০০% নাকি সম্পূর্ণ ১০০% দর্শক থাকবে তা দ্রুত সিদ্ধান্ত নেবে বোর্ড। ইতিমধ্যেই মোতেরায় প্রথম এবং সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে বোর্ডের পক্ষ থেকে। নবনির্মিত মোতেরা স্টেডিয়াম এই প্রথম আন্তর্জাতিক ম্যাচের আসর বসছে। ২৪ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ম্যাচ চলাকালীন চাঁদের হাট বসতে চলেছে। নরেন্দ্র মোদি, অমিত শাহ এর সঙ্গে প্রথম দিন মাঠে থাকতে পারেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। স্টেইন বসানোর পর আপাতত বিশ্রামে রয়েছেন সৌরভ। দু'সপ্তাহ বিশ্রামের পর সমস্ত কাজকর্ম যোগ দিতে পারবেন মহারাজ। ফলে মোতেরা টেস্টে মাঠে সৌরভের উপস্থিতির সম্ভাবনা প্রবল। প্রথম দিন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডারও উপস্থিত থাকার কথা। এক লক্ষ দশ হাজার আসন বিশিষ্ট মোতেরা স্টেডিয়াম এই মুহূর্তে বিশ্বের বৃহত্তম। সদ্য বোর্ডের ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলির নক আউট পর্ব আয়োজিত হয়েছে এই মাঠে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: